ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফুটবল বিশ্বকাপ ২ বছর পর পর করার প্রস্তাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৮, ২২ মে ২০২১

ফুটবল সারা বিশ্বেই জনপ্রিয় খেলা। প্রতি ৪ বছর অন্তর ছেলে এবং মেয়েদের এ বিশ্বকাপ অনুষ্ঠিত হয়। এবার প্রতি ২ বছর অন্তর ফুটবলের বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দিয়েছে সৌদি আরবের ফুটবল ফেডারেশন। তারা দুই ধরনের বিশ্বকাপই  ২ বছর অন্তর আয়োজন করার প্রস্তাব দিয়েছে।

ফিফা এ বিষয়ে বৈঠকে আলোচনা করবেন বলে জানিয়েছে।

২০ বছর আগে ফিফার প্রাক্তন প্রেসিডেন্ট শেপ ব্লাটারও এমনই প্রস্তাব দিয়েছিলেন। তবে ২ বছর অন্তর বিশ্বকাপ হলে ক্লাবগুলো মেনে নেবে কি না সেই নিয়েও প্রশ্ন রয়েছে। সারা বছর ফুটবলের যে ঠাসা সূচি থাকে তার মধ্যে ২ বছর অন্তর বিশ্বকাপ আয়োজন করা কতটা সম্ভব, সেটা নিয়ে চিন্তা ভাবনা চলছে। মার্চ মাসে ফিফার ফুটবল বিকাশের প্রধান আর্সেন ওয়েঙ্গার প্রস্তাব দিয়েছিলেন বিশ্বকাপ, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ এবং অন্য আন্তর্জাতিক প্রতিযোগিতাগুলো ২ বছর অন্তর আয়োজন করার জন্য। সেই প্রস্তাব ইউরোপের ক্লাবগুলো সঙ্গে সঙ্গে খারিজ করে দেয় এবং এই প্রস্তাবকে ‘অবাস্তব’ বলে।

ক্লাবগুলোর বক্তব্য ছিল এই প্রস্তাব গ্রহণ হলে ফুটবলারদের চোট বেড়ে যাবে। আর্থিক ভাবেও কতটা লাভ হবে, তা নিয়েও সন্দেহ প্রকাশ করা হয়েছিল। স্পোর্টস স্টাডিজের আন্তর্জাতিক কেন্দ্রের ফুটবল অবজারভেটরি প্রধান রাফাল পলি বলেন, ‘মনে রাখা উচিত, যে জিনিস যত কম পাওয়া যায়, তা তত আকর্ষণ বাড়িয়ে দেয়।’

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি