ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

টানা পঞ্চম পিচিচি ট্রফি জয় মেসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৬, ২৪ মে ২০২১

লিওনেল মেসি

লিওনেল মেসি

লা লিগার শিরোপা না জিতলেও আরও একটি অনন্য অর্জন যোগ হলো বার্সা প্রাণ ভোমরা লিওনেল মেসির ঝুলিতে। টানা পঞ্চম ও সব মিলিয়ে অষ্টমবারের মতো স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জিতেছেন বার্সেলোনার অধিনায়ক।

একইসঙ্গে টানা পিচিচি জয়ের রেকর্ডে মেসি পেছনে ফেলেছেন দুই কিংবদন্তি ফুটবলার আলফ্রেডো ডি স্টেফানো ও হুগো সানচেজকেও। তারা দুজনেই পাঁচবার করে জিতেছেন পিচিচি ট্রফি।

যদিও মৌসুমটা একেবারেই ভাল যায়নি বার্সেলোনার। লা লিগায় মাত্রই শিরোপা উৎসব করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। হতাশায় শেষ ম্যাচে মাঠেই নামেননি লিও। কোপা দেল রে ছাড়া আর কিছুই দলকে উপহার দিতে পারেননি এবার। তবে শেষটায় একটা সুখবর পেলেন মেসি ভক্তরা। লিগ শিরোপা না জিতলেও লা লিগায় সবচেয়ে বেশি গোলের পুরস্কার পিচিচি ট্রফি জিতেছেন আর্জেন্টাইন তারকা।

৩৫ ম্যাচে লিগে সবচেয়ে বেশি ৩০টি গোল করেছেন মেসি। ইউরোপের শীর্ষ লিগগুলোতে সবচেয়ে বেশি সর্বোচ্চ গোলদাতার ইতিহাসেও নতুন করে নাম লিখিয়েছেন এই আর্জেন্টাইন। 

এর আগে বুন্দেসলিগায় জার্মানির কিংবদন্তি ফুটবলার গার্ড মুলার সাতবার সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। যদিও এবার ২৯ ম্যাচেই ৪১ গোল করে রেকর্ড গড়েছেন পোলিশ তারকা রবার্ট লেওয়ানডোস্কি।

লা লিগায় এবার মেসির পরেই ২৩টি করে গোল করেছেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা ও সেভিয়ার জেরোর্ডো মোরেনো। শুধু গোল করা নয়। বলের যোগানেও এ মৌসুমে সবার ওপরে মেসি। সর্বোচ্চ ৯টি গোলের যোগানদাতা যে তিনিই।

এ নিয়ে নবমবারের মতো কমপক্ষে ৩০ গোল করে আসর শেষ করেছেন আর্জেন্টাইন তারকা। সেইসঙ্গে এবারও মেসি আছেন ব্যালন ডি-অর তালিকার দ্বিতীয় নাম্বারেই। তাই শত কষ্টের মাঝে হলেও এ পরিসংখ্যানগুলোই মেসি ভক্তদের যোগাবে নতুন করে জেগে ওঠার অনুপ্রেরণা। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি