ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সুইজারল্যান্ডকে উড়িয়ে শেষ ষোলোয় ইতালি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৭, ১৭ জুন ২০২১

তুরস্ককে হারানোর পর আরেকটি দুর্দান্ত জয় তুলে নিল ইতালি। সুইজারল্যান্ডকে উড়িয়ে দিয়ে এবারের ইউরো কাপে প্রথম দল হিসেবে শেষ ষোলোয় পা রাখল সাবেক চ্যাম্পিয়নরা। বুধবার রাতে রোমের স্তাদিও অলিম্পিকোয় ‘এ’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে ইতালি। মানুয়েল লোকাতেল্লির জোড়া গোলের পর তৃতীয় গোলটি করেন চিরো ইম্মোবিলে।

দ্বিতীয়ার্ধে বল দখলে রাখায় সামান্য পিছিয়ে পড়লেও মাঠের আধিপত্য পুরোটা সময়ই ছিল ইতালির হাতে। তাদের ১৩ শটের লক্ষ্যে থাকা তিনটিই গোলের দেখা পায়। বিপরীতে সুইসদের নেয়া ছয় শটের মাত্র একটি ছিল লক্ষ্যে। তবে তা জাল খুঁজে পায়নি।

প্রথম ম্যাচে তুরস্কের বিপক্ষেও একইরকম দাপুটে ফুটবল খেলে একই ব্যবধানে জিতেছিল আজ্জুরিরা। চলতি আসরের আগে ইউরোয় কখনওই এক ম্যাচে তিন গোল করার অভিজ্ঞতা ছিল না দলটির। সেখানে এবার পাঁচ দিনের ব্যবধানে দু-দু'বার সেটাই করে দেখাল ইতালি।

অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে গড়া দলটির প্রতিটি পজিশনে আছে সঠিক খেলোয়াড়। আর তাদের সেরাটা বের করে আনতে দারুণ কার্যকর কোচ মানচিনি। কক্ষপথ ধরে এখন কেবলই সামনে এগিয়ে চলার চ্যালেঞ্জ, স্বপ্ন শিরোপা।

এদিকে, নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরেছে তুরস্ক। দিনের অপর ম্যাচে লাল বাহিনীকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর পথে এগিয়ে আছে ওয়েলস।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আগামী রোববার গ্যারেথ বেলের ওয়েলসের মুখোমুখি হবে ইতালি। একই সময়ে আরেক ম্যাচে সুইজারল্যান্ড বিপক্ষে লড়বে তুরস্ক।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি