ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আজ শুরু এশিয়ান নেশন্স কাপ দাবা চ্যাম্পিয়নশিপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ১০ অক্টোবর ২০২০

আজ শনিবার দুপুর ১২টায় শুরু হচ্ছে এশিয়ান নেশন্স কাপ দাবা চ্যাম্পিয়নশিপ। এশিয়ান দাবা ফেডারেশনের আয়োজনে শনিবার ওপেন বিভাগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের খেলা শুরু হবে।

রোববার অনুষ্ঠিত হবে মহিলা বিভাগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের খেলা। এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের বাংলাদেশ, ভারত, ইরান, অস্ট্রেলিয়া, কাজাখস্তান, ফিলিপাইনসহ ৩৮টি দেশ ওপেন বিভাগে এবং ৩১টি দেশ মহিলা বিভাগে অংশ নিচ্ছে।

প্রথমে উভয় বিভাগের খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। উভয় বিভাগ থেকে শীর্ষস্থান প্রাপ্ত ৮টি করে দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হবে। এরপর সেমি ফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

ওপেন বিভাগে বাংলাদেশ দল : 
অধিনায়ক- ড. শোয়েব রিয়াজ আলম, খেলোয়াড়-গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন।

বাংলাদেশ মহিলা দল : 
অধিনায়ক- ন্যাশনাল ইন্সট্রাক্টর ও ইন্টারন্যাশনাল অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি, খেলোয়াড়- আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা ও মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম।

বাংলাদেশ দলের টেকনিক্যাল কোচ হলেন ফিদে ট্রেনার ও আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল। এ ইভেন্টে উভয় বিভাগে মোট বিশ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেয়া হবে। বাংলাদেশের আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ এ ইভেন্টে ডেপুটি চিফ আরবিটারের দায়িত্ব পালন করবেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি