ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৫, ৩ মার্চ ২০২১

‘সুস্থ্য দেহ, সুন্দর মন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁয় অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পরে তাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বুধবার (৩ মার্চ) শহরের আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় ও আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সহযোগিতায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

জেলা ক্রীড়া অফিসার আবু জাফর মাহমুদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিহাব রায়হান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদ, নওগাঁ সদরের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা এসএম হুমায়ন কবির, আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওছিম উদ্দিন প্রমুখ। 

প্রতিযোগিতায় বিদ্যালয়ের প্রায় ৬০ শিক্ষার্থী বিভিন্ন খেলায় অংশ গ্রহণ করে। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী শিশুদের এগিয়ে নেওয়ার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছেন এবং বাস্তবায়ন করে আসছেন। এই শিশুরা সমাজের বোঝা নয় এরাও সমাজের একটি গুরুত্বপূর্ণ অংশ। এদেরকে স্নেহ ও ভালোবাসা দিলে এরাও সম্পদে পরিণত হবে।

সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন এই শিশুদের অবহেলা আর অযত্ন নয়, ভালোবাসা দিলে এরাও আমাদের দেশের জন্য অমূল্য সম্পদে পরিণত হতে পারে বলে উল্লেখ করেন বক্তারা।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি