ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

আদিবাসী যুবকের সঙ্গে মুসলিম তরুণীর প্রেম-বিয়ে, অতঃপর...

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৮, ২ আগস্ট ২০১৯ | আপডেট: ১৭:২০, ২ আগস্ট ২০১৯

জয়পুরহাটে আদিবাসী এক যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কের জেরে বিয়ে করেন রুবি (৩৫) নামে এক মুসলিম তরুণী। বিয়ের তিন মাস পার না হতেই পুরানাপৈল তাজপুর রেলগেট এলাকা থেকে ওই গৃহবধূর লাশ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। নিহত রুবি সদর উপজেলার মোহাম্মদাবাদ ইউপির চক মোহন গ্রামের অজিত পাহানের স্ত্রী।

আজ শুক্রবার ভোরে স্থানীয়রা রেল লাইনের উপর লাশ দেখে পুলিশকে খবর দেয়। এরপর পুলিশ ও রেল বিভাগের লোকজন এসে রেল লাইন থেকে লাশটি উদ্ধার করে নিয়ে যায়।
 
খবর পেয়ে সহকারি কমিশনার (ভূমি) আল মামুন এবং সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

এদিকে গৃহবধূ রুবিকে হত্যা করে রেল লাইনে ফেলে রাখা হয়েছে এমন অভিযোগ উঠেছে স্থানীয়দের মাঝে। 

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান জানান, এটি হত্যা বা আত্মহত্যা যাই হোক পোস্ট মর্টেম করলে বিস্তারিত জানা যাবে। তিনি বলেন, যেহেতু এটি রেল বিভাগের বিষয় তাই তাদের আইনি ব্যবস্থার পর মৃতদেহটি পাওয়া গেলে পোস্ট মর্টেম করা হবে।

জানা গেছে, রুবি ছিল একজন মুসলমান আর তার স্বামী অজিত একজন আদিবাসী। উভয়ের মধ্যে প্রেমের সম্পর্কের মাধ্যমে বিয়ে হয়। কিন্তু বিয়ের বিষয়টি জানাজানি হলে উভয় পরিবার বাধ সাধে এবং এ নিয়ে দুই পরিবারের লোকজনের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করে। 

এক পর্যায়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যরা বিচার সালিশ করে মিমাংসা করে দেয়। কিন্তু অভিযোগ ওঠে যে, সালিশে মেয়েটিকে মারধর করা হয় এবং সে কারণেই সে আত্মহত্যা করে। কেউ কেউ আবার বলেন, তাকে হত্যা করে রেল লাইনে ফেলে রাখা হয়। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান জানান, রুবির সাথে আদিবাসী অজিতের সম্পর্কের মাধ্যমে ৩ মাস আগে বিয়ে হয়। উভয় পরিবার এটি মেনে না নেওয়ায় গ্রাম্য সালিশে তা আপোস করা হয়। 

কিন্তু বৃহস্পতিবার রাতে সে খালার বাড়িতে যাওয়ার পর শুক্রবার সকালে তার লাশ পাওয়া যায়। বিচারে মারধরের বিষয়ে যে অভিযোগ তা সত্য নয় বলেও জানান তিনি। 

এনএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি