ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আলোক সঙ্কটে শেষ মিরপুর টেস্টের প্রথম দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ৪ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৭:৩৫, ৪ ডিসেম্বর ২০২১

ফিফটি হাঁকানোর পথে বাবর আজমের একটি সুইপ শট

ফিফটি হাঁকানোর পথে বাবর আজমের একটি সুইপ শট

সাকিব আল হাসানের প্রত্যাবর্তনে জয়ে ফিরতে মরিয়া বাংলাদেশ। তবে হোম অব ক্রিকেট মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে আলোক স্বল্পতায় খেলা হয়েছে মাত্র ৫৭ ওভার। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বাবর আজমের ফিফটিতে দিনশেষে ২ উইকেটে ১৬১ রান সংগ্রহ করেছে পাকিস্তান।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে এই টেস্টেও দারুণ সূচনা পায় পাকিস্তান। সফরকারীদের একাদশে কোনো পরিবর্তন না থাকলেও বাংলাদেশ দলে আসে তিন পরিবর্তন। সাইফ হাসানের অসুস্থতায় অভিষেক ঘটে তরুণ মাহমুদুল হাসান জয়ের। চোট কাটিয়ে দলে ফেরেন সাকিব আল হাসান। আর দীর্ঘদিন পর সুযোগ পান খালেদ আহমেদ। ফলে বাদ পড়েন আবু জায়েদ রাহী ও ইয়াসির আলি চৌধুরী। মাত্র এক টেস্ট খেলেই রাব্বির বাদ পড়া নিয়ে সমালোচনাও দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ব্যাট করতে নেমে শুরু থেকেই দায়িত্বশীল ব্যাটিং করেন দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও আবিদ আলী। দু’জনে মিলে ওপেনিং জুটিতেই তোলেন পঞ্চাশ পেরোনো রান। দলীয় ৫৯ রানে তাইজুলের বলে বোল্ড হয়ে ফেরেন অভিষেক টেস্টের দুই ইনিংসেই জোড়া ফিফটি পাওয়া শফিক, মাত্র ২৫ রানে। 

এরপর বেশিক্ষণ টিকতে পারেননি আগের টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি ও ফিফটি পাওয়া আবিদ আলীও। ব্যক্তিগত ৩৯ রানে তাইজুলের দ্বিতীয় শিকার হিসেবে বোল্ড হয়ে ফেরেন তিনিও। এরপর তৃতীয় উইকেটে আজহার আলীর সঙ্গে জুটি গড়েন অধিনায়ক বাবর আজম। দু’জনে মিলে ধীরে ধীরে দলের রানের চাকা ঘোরাতে থাকেন। তবে আলোক স্বল্পতা ও হালকা বৃষ্টিতে খেলা বন্ধ থাকে বেশ কিছুক্ষণ।

খেলা পুনরায় শুরু হলেও খুব বেশি সময় আর খেলা যায়নি। তবে একপ্রান্ত আগলে রেখে অসাধারণ এক ফিফটি তুলে নেন বাবর। আজহার আলীর সঙ্গে ৯১ রানের জুটি গড়ে সফরে প্রথম ফিফটির দেখা পান পাকিস্তান অধিনায়ক। অন্যপ্রান্তে ৩৬ রানে অপরাজিত আজহার আলী।

এরপরই কালো মেঘে ঢেকে যায় মিরপুরের আকাশ, ফলে আলোক স্বল্পতায় ৫৭ ওভার হতেই প্রথম দিনের খেলা সমাপ্তির ঘোষণা দেয়া হয়। যে কারণে রোববার দ্বিতীয় দিনে সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হবে। আর পরিস্থিতি অনূকূলে থাকলে ৯৮ ওভার খেলা হবার কথা রয়েছে দ্বিতীয় দিনে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি