ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন প্রক্টর ড. মাহবুব

ইবি সংবাদদাতা

প্রকাশিত : ১৫:১৪, ৯ সেপ্টেম্বর ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর পদে ফের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। এ নিয়ে তিনি তৃতীয়বারের মত বিশ্ববিদ্যালয়টির প্রক্টরের দায়িত্ব পেলেন। আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।  

তিনি জানান, ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পালনকারী গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. আনিছুর রহমান গত ২৬ আগস্ট তার পদত্যাগ পত্র জমা দেন। এর প্রেক্ষিতে গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় তাদেরকে স্ব স্ব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। 

সভার সিদ্ধান্ত মোতাবেক ড. মাহবুবর রহমানকে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর পদে নিয়োদ দেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি।

উল্লেখ্য, এর আগেও অধ্যাপক মাহবুবর রহমান দুই দফায় প্রক্টরের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি তিনি বিভাগীয় সভাপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি