ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

খুঁড়িয়ে হলেও খেলতে চান মাহমুদুল্লাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৮, ২৪ নভেম্বর ২০১৯

ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের হার এখন সময়ের অপেক্ষা মাত্র। কিন্তু ইন্দোর টেস্টের ন্যায় এ ম্যাচেও ইনিংস ব্যবধানে হারের লজ্জা পেতে চায় না মাহমুদুল্লাহরা। তাইতো কোহলিদের দ্বিতীয় ইনিংসে মাঠে নামাতে খুঁড়িয়ে হলেও আজ মাঠে নামতে চান হ্যামিস্ট্রিং ইনজুরিতে ভোগা মাহমুদুল্লাহ রিয়াদ।

৮৯ রানে পিছিয়ে থেকে রোববার (২৪ নভেম্বর) ইডেন টেস্টের তৃতীয় দিন শুরু করবে বাংলাদেশ। কোহলিদের মাঠে নামাতে হলে করতে হবে অন্তত ৯০ রান। গতকালের ৬ উইকেটে ১৫২ রান নিয়ে দিন শেষ করা টাইগারদের পক্ষে তা কতটা সম্ভব। তবে, ক্রিজে আশার আলো হিসেবে এখনো টিকে আছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম (৫৯)। তার ওপর নির্ভর করেই লজ্জা এড়াতে চায় বাংলাদেশ।

কিন্তু তার একার পক্ষে কতটা ভিত গড়া সম্ভব হবে? সে পথে আরেক বাধা হয়ে দাঁড়িয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের হ্যামস্ট্রিং ইনজুরি। এখন টাইগারদের সামনে বাধা দুইটি। ভারতীয় ফাস্ট বোলারদের বোলিং তোড় সামলানো আর রিয়াদের ইনজুরি।

রিয়াদ কি আজ ব্যাটিং করতে পারবেন? রাতের পর তার অবস্থা এখন কেমন? তার পক্ষে কি সত্যিই মাঠে নামা সম্ভব হবে? নিশ্চিত পরাজয়ের মুখে দাঁড়িয়েও ভক্ত-সমর্থকদের এখন এই একটাই কৌতূহলী জিজ্ঞাসা। কিন্তু ভক্ত ও সমর্থকদের আশা জাগানোর মত সুখবর মেলেনি।

তবে রোববার সকাল থেকে কলকাতায় বাংলাদেশ টিম ম্যাজেমেন্টের সঙ্গে কথা বলে মেলেনি কোন সুখবর। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু গণমাধ্যমকে জানিয়েছেন, ফিজিও তাকে বলেছেন, রিয়াদের পক্ষে ব্যাট করা সম্ভব নয়। কারণ হ্যামিস্ট্রিং ইনজুরি এক রাতে ভাল হবার নয়। তার বিশ্রাম দরকার। তাই আজ তার পক্ষে ব্যাট করা কঠিন।

টিম ম্যানেজার সাব্বির খানেরও ভাষ্য যেন নান্নুর কথাই জানায়। তিনি বলেন, ‘রিয়াদের ব্যাপারে এখনো কিছুই চূড়ান্ত নয়। আসলে তার অবস্থা খুব ভালো নয়। আমরা তৃতীয় দিন শুরুর আগে ওয়ার্মআপে পরীক্ষা করে দেখবো, এরপর সিদ্ধান্ত হবে।’

প্রায় একই কথা শুনিয়েছেন মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামও। তিনিও বলেছেন সম্ভাবনা কম। তবে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান রিয়াদের ব্যাপারে প্রকৃত অবস্থা তুলে ধরেছেন।

এ বোর্ড পরিচালক জানান, ‘রিয়াদ আজ সকালেও সেভাবে হাটতে পারেনি। এক কথায় স্বাভাবিক হাটা চলায় সমস্যা হচ্ছে। হাটতেই সমস্যা হচ্ছে। সেখানে ব্যাটিং-রানিং করা যে হবে আরও কঠিন।’

তবে আকরামের শেষ কথায় আছে একটি ইঙ্গিত, তা হলো, ‘রিয়াদ টিম ফিজিও জুলিয়ান ক্যালেকাতোকে কে বলেছেন। আমার হাঁটতে কষ্ট হয়। তবে যত কষ্টই হোক, আমি নামবো। দলের, দেশের প্রয়োজনে খুঁড়িয়ে খুঁড়িয়ে হলেও উইকেটে যেতে চাই।’

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি