ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

চলচ্চিত্র কর্মীদের জন্য ৩ কোটি টাকা দিচ্ছেন সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৫, ৪ জুন ২০২০ | আপডেট: ২৩:৩৩, ৪ জুন ২০২০

করোনা ভাইরাসের মহামারীতে বিপর্যস্ত পুরো বিশ্ব। বিভিন্ন শ্রেণি পেশার মানুষের উপর অর্থনৈতিক প্রভাবও পড়ছে। এ অবস্থায় দেশের চলচ্চিত্রের সহযোগী ও অসচ্ছ্বল শিল্পীদের অনুদান দিচ্ছে তথ্য মন্ত্রণালয়। বর্তমান পরিস্থিতিতে সঙ্কটে থাকা নির্মাতা, অভিনয়শিল্পী ও কলাকুশলীদের জন্য ৩ কোটি টাকা অনুদান দেওয়া হচ্ছে। অনুদানের বিষয়ে গণমাধ্যমকে জানিয়েছেন তথ্য মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার।

কবে এ অনুদান দেওয়া হবে তা এখনও নির্ধারণ হয়নি বলে জানিয়েছেন কামরুন নাহার। তবে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘এখনও আনুষ্ঠানিক ভাবে কোনো খবর পাইনি। তবে মুখে মুখে আমিও শুনেছি এই খবর। সরকার সারাদেশের মানুষের পাশেই দাঁড়াচ্ছেন এই সময়। আমরা জানি চলচ্চিত্র ইন্ডাস্ট্রির মানুষের প্রতিও তার সুনজর রয়েছে।’

জানা যায়, করোনা ভাইরাসের মধ্যে আর্থিক সঙ্কটে থাকা ৩০০ অভিনয়শিল্পী, নির্মাতা, কলাকুশলীদের মাঝে অনুদানের অর্থ তুলে দেওয়ার প্রাথমিক পরিকল্পনা করা হয়েছে। তবে এখনো চূড়ান্ত হয়নি সব কিছু।

এর আগে সরকার বিএফডিসির কর্মকর্তা কর্মচারীদের চলতি ও বকেয়া বেতন পরিশোধের জন্য ৩ কোটি টাকা প্রদান করে। বর্তমানে চলচ্চিত্রের সকল কাজ বন্ধ রয়েছে। দেশে লকডাউন শুরু হওয়ার পর থেকেই শুটিং ও সিনেমা হল বন্ধ। ফলে এ শিল্প কয়েক’শ কোটির টাকার ক্ষতির শিকার হয়েছেন বলে জানান সংশ্লীষ্টরা।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি