ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় আরও ৪০ জন করোনা আক্রান্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ০০:০৩, ১০ আগস্ট ২০২০ | আপডেট: ০০:০৪, ১০ আগস্ট ২০২০

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৪০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৫৬ জনে। নতুন ১৬ জনসহ  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪২২ জন এবং মারা গেছেন ১২ জন। রোববার রাত সাড়ে ১০টায়  সিভিল সার্জন  কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

তবে নমুনা প্রদানের ৫দিন পরে রিপোর্ট আসায় আক্রান্ত অনেকে অবাধে ঘুরে বেড়িয়েছেন। ফলে করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকি বৃদ্ধি পেয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। তবে দ্বায় নিচ্ছেন না কেউই। ফলে সচেতন মহলের মাঝে মারাত্মক ক্ষোভ দেখা দিয়েছে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৭৬ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৪০ জনের  করোনা পজেটিভ এসেছে। আক্রান্তরা হলো সদর উপজেলায়  ২৪ জন, আলমডাঙ্গা উপজেলায় ৯ জন ও দামুড়হুদা উপজেলায় ৭ জন। নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও  প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ৪৩৫ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ১৩৪ জন সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ৫ জনের। 

আলমডাঙ্গায় আক্রান্ত ১৮৬ জনের মধ্যে সুস্থ ১২৮ জন। মারা গেছে ৩জন। দামুড়হুদায় ১৫৩ জন আক্রান্তে ইতিমধ্যেই ১০৬ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ৪ জন।  জীবননগর উপজেলায় করোনার শিকার ৮২ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৪ জন। গত ১৯ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন,করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি