ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

পর্তুগালের ৪ গোল, তবুও জিতলো ২ গোল দেয়া জার্মানি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৬, ২০ জুন ২০২১ | আপডেট: ০৯:৩৬, ২০ জুন ২০২১

প্রথম ম্যাচে জোড়া গোল করে দলকে জেতালেও দ্বিতীয় ম্যাচে আর জেতাতে পারলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। উল্টো নিজেদের পায়ে নিজেরাই কুড়াল মেরে ইউরোর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে জার্মানির কাছে ৪-২ ব্যবধানে হেরে মাঠ ছেড়েছে পর্তুগাল।

শনিবার আলিয়াঞ্জ অ্যারিনায় জার্মানদের পক্ষে গোল করেন কাইল হাভের্টজ ও রবিন গসেন্স। বাকি দুটি গোল হয় বর্তমান চ্যাম্পিয়নদের আত্মঘাতী ভুলে। অন্যদিকে ইউরোর পর্তুগীজদের পক্ষে একটি করে গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও ডিয়েগো জোটা।

মিউনিখে শুরুটা বেশ ভালোই করেছিলেন রোনালদো। দুর্দান্ত এক গোল আদায় করে দলকে এগিয়ে দেন পর্তুগীজ অধিনায়ক। তবে সব পরিকল্পনা ভেস্তে দেন দলের দুই ডিফেন্ডার রুবেল ডিয়াস ও রাফায়েল গুরেইরা। ৩৫ ও ৩৯ তম মিনিটে মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে দুটি আত্মঘাতী গোল হজম করতে হয় পর্তুগীজদের। সেখানেই কার্যত পিছিয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই আক্রমণের ধার বাড়ায় স্বাগতিকরা। ৫১ মিনিটে হাভের্টজ ও ৬০তম মিনিটে গসেন্স গোলে আদায় করেন। ৭ মিনিট পর জোতা গোল করে ব্যবধান কমান। যদিও তা যথেষ্ট ছিল না সফরকারীদের জন্য। শেষ পর্যন্ত বড় ব্যবধানে জয় তুলেই মাঠ ছাড়ে তিনবারের চ্যাম্পিয়নরা।

এদিকে গ্রুপের অপর ম্যাচে শক্তিশালী ফ্রান্সকে ১-১ গোলে রুখে দিয়েছে হাঙ্গেরি। যাতে এফ গ্রুপে দুই ম্যাচ পর এক জয় ও এক ড্রতে চার পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ফ্রান্স। একটি জয় ও একটি পরাজয়ে তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জার্মানি। পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে তৃতীয় স্থানে পর্তুগাল। আর এক হার ও এক ড্র করে মাত্র ১ পয়েন্ট নিয়ে তলানিতে হাঙ্গেরি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি