ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তামিম-জয়ের দুই ফিফটিতে ছুটে চলছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ১৭ মে ২০২২ | আপডেট: ১১:৩৯, ১৭ মে ২০২২

তামিমের পর ফিফটির দেখা পেলেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। এই দুই ফিফটিতে ছুটে চলছে আত্মবিশ্বাসী বাংলাদেশ।

টেস্ট ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক তুলে নিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। তাতে টেস্টে ৬১ ইনিংস পর শতরানের উদ্বোধনী জুটি পেল বাংলাদেশ। 

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে শুরু থেকেই চালিয়ে খেলেছেন তামিম। ৫২ বলে ৩৫ রান নিয়ে দিন শুরু করা তামিম এদিন মাত্র ২১ বল খেলেই ফিফটি স্পর্শ করেন। ইনিংসের ২৪তম ওভারের প্রথম বলেই লেট কাটে রমেশ মেন্ডিসকে সীমানাছাড়া করে ব্যক্তিগত পঞ্চাশ রান পূর্ণ করেন তামিম।

অপরপ্রান্তে সাবধানী শুরু করেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। ৩১ রান নিয়ে দিন শুরু করা জয় ১১০ বল মোকাবেলায় ৮ চারে ফিফটি পূর্ণ করেন। পাঁচ টেস্টের ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় ফিফটি।

তামিম-জয়ের এই জুটির পূর্বে ২০১৭ সালের মার্চে সর্বশেষ উদ্বোধনী জুটিতে শতরান তুলেছিল বাংলাদেশ, সেটাও ছিল এই শ্রীলঙ্কার বিপক্ষে। সেই সময়ে ১১৮ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন তামিম ও সৌম্য সরকার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ কোন উইকেট না হারিয়ে ৩৭ ওভারে ১৪০ রান সংগ্রহ করেছে। এর মধ্যে ১০ চারে তামিম ৭৯ রান এবং জয় ৫১ রানে ব্যাট করছেন।

দিনের শুরু থেকে দারুণ খেলছেন দুই ওপেনার।  তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে তৃতীয় দিনের প্রথম ঘণ্টা দুর্দান্ত কাটল বাংলাদেশের। এই সময়ে ১৪ ওভারে স্বাগতিকরা কোনো উইকেট না হারিয়ে তুলল ৫৮ রান। ওভারপ্রতি রান চারের বেশি।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের চেয়ে এখনও ২৫৭ রান পিছিয়ে আছে বাংলাদেশ।

অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৯৯ রানের লড়াকু ইনিংসে চরে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে শ্রীলঙ্কা। 

১৫ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে ৬ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে চারশ’ ছোঁয়ার আগেই বেঁধে ফেলতে অবদান রেখেছিলেন অফ স্পিনার নাঈম হাসান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি