ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৯, ১৬ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৭:৪৪, ১৬ জানুয়ারি ২০২২

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনে মেয়র পদের প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা মার্কার সেলিনা হায়াৎ আইভী ও হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার কেউই বড় ধরনের কোনও অনিয়মের অভিযোগ করেননি।

তৈমুর আলম বলেছেন, বন্দর থানা ও সিদ্ধিরগঞ্জ এলাকায় হাতি প্রতীকের এজেন্ট থাকলেও আশপাশের এলাকায় কর্মী-সমর্থকদের উপস্থিতি তেমন নেই। আগের রাতে পুলিশের বিরুদ্ধে আতঙ্ক ছড়ানোর পাশাপাশি নৌকার সমর্থকদের বিরুদ্ধে দাঁড়াতে না দেওয়ার অভিযোগও করেন তিনি।

আইভী ও তৈমুর আলম ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

এ ছাড়া কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ১৪৮ ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কিছু কেন্দ্রে ইভিএমে ভোট দেওয়ায় এবং এতে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ভোট গ্রহণে গতি কম ছিল বলে অভিযোগ করেছেন নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। 

তবে ফল যাই হোক না কেন, মেনে নেওয়ার কথা জানিয়েছেন প্রার্থীরা। 

নির্বাচনের তফসিল ঘোষণার পর উৎসবমুখর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়েছেন। প্রচারণার ১৮ দিনের কোথাও কোনো সহিংসতা ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ২০ লাখ বাসিন্দার সিটি করপোরেশনের মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ ও নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি