ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নেগেটিভ-পজিটিভ খেলছে করোনা! শাস্তির মুখে হাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৮, ২৭ জুন ২০২০

মোহাম্মদ হাফিজ

মোহাম্মদ হাফিজ

প্রথমবার নমুনা পরীক্ষার ফল পজিটিভ, তারপর নেগেটিভ। আশায় বুক বেধেছিলেন মোহাম্মদ হাফিজ ও তার ভক্তরা। পরীক্ষায় আরেকবার নেগেটিভ আসলেই যে রাহু মুক্ত হবেন এই পাক অলরকাউন্ডার। কিন্তু না, তৃতীয়বারে আবার পজিটিভ! হাফিজের সঙ্গে যেন লুকোচুরি খেলছে করোনাভাইরাস! 

জানা যায়, প্রথমবার করোনা টেস্ট করানোর পর পজিটিভ হন মোহাম্মদ হাফিজ। তবে তিনি কোয়ারেন্টাইন-এ যাননি। তার বদলে আবার পরীক্ষা করতে ছুটেছিলেন প্রাইভেট সেন্টারে। আর তাই এবার তাকে শাস্তি দেওয়ার কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড- পিসিবি। 

সামনের মাসেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে নামবে পাকিস্তান। সেই সিরিজের জন্য ২৯ সদস্যের দল ও সাপোর্ট স্টাফ-এর একটি তালিকা প্রকাশ করেছে পিসিবি। প্রত্যেকের করোনা টেস্ট করানোর ব্যবস্থা করেছিল বোর্ড। সেই টেস্টে হাফিজসহ মোট ১০ জন পজিটিভ হয়েছিলেন। 

পিসিবি রিপোর্ট প্রকাশ করার পরদিন একটি বেসরকারি হাসপাতালে গিয়ে আবার টেস্ট করান হাফিজ। সেই টেস্টে ফল আসে নেগেটিভ। এরপর সেই রিপোর্টের ফল টুইটারে তুলে ধরেন প্রফেসর খ্যাত পাকিস্তানের এই ব্যাটিং অলরাউন্ডার। যে কারণে তার ওপর এমনিতেই চটে ছিল পিসিবি। এরপরই পাকিস্তান ক্রিকেট বোর্ড আরো একবার ওই দশজনের নমুনা টেস্টের জন্য পাঠিয়েছে। পিসিবি ঠিক করে রেখেছে- দ্বিতীয়বার যদি হাফিজের পরীক্ষার ফল পজিটিভ হয়, তাহলে তাকে কড়া শাস্তির মুখে পড়তে হবে। 

যদিও হাফিজের ঘনিষ্ঠ মহল বলছে, পিসিবির করোনা টেস্টের ফলাফল আসার পর তিনি ভয় পেয়ে গিয়েছিলেন। পরিবারের সদস্যদের জন্য উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। তাই ব্যক্তিগত উদ্যোগে আবার করোনা টেস্ট করান। পিসিবি অবশ্য সেসব শুনতে নারাজ। বোর্ডকে টপকে আবার ব্যক্তিগতভাবে টেস্ট করানোয় সঙ্গত কারণেই হাফিজের ওপর চটে আছে পিসিবি। তার উপর হাফিজ সেই ফল টুইটারে প্রকাশ করায় বোর্ডের ক্ষোভ বেড়ে হয়েছে দ্বিগুণ।

জানা গেছে, প্রথমবার পজিটিভ আসার পর হাফিজকে কোয়ারেন্টাইন-এ যেতে বলেছিল পিসিবি। কিন্তু হাফিজ বোর্ডের কোনও কথা শোনেননি। উল্টে বেসরকারি হাসপাতালে গিয়ে নিজস্ব উদ্যোগে আবার টেস্ট করান। বোর্ড যে দ্বিতীয় দফার পরীক্ষা করিয়েছে তার ফল প্রকাশ হবে আজ। অর্থাৎ হাফিজের ভাগ্য নির্ধারণ হবে আজই। প্রথমবার নেওয়া নমুনা থেকেই দ্বিতীয়বার পরীক্ষা করানো হয়েছে। 

এদিকে, পিসিবি সূত্র থেকে পাওয়া সর্বশেষ তথ্যানুযায়ী, বোর্ডের করানো করোনা টেস্টে দ্বিতীয়বারও পজেটিভ হয়েছেন হাফিজ। ফলে তাঁর শাস্তি পাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি