ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

যথাযোগ্য মর্যাদায় নোবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

নোবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:২৯, ১৫ আগস্ট ২০২০ | আপডেট: ২০:৩৩, ১৫ আগস্ট ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মাসব্যাপী শোকাবহ  আগস্ট পালনের কর্মসূচির অংশ হিসেবে আজ (১৫ অগাস্ট) শনিবার যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

শনিবার (১৫ আগস্ট ) জাতীয় পতাকা অর্ধ-নমিতকরণ ও কালো পতাকা উত্তোলন শেষে শোক র‍্যালি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন বিভাগ, সংগঠন ও পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। পরে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ, নীল  দল ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও কর্মচারীবৃন্দ স্ব-স্ব সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রফেসর ড. মো. দিদার-উল-আলমসহ কোষাধ্যক্ষ অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেয়।

বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসনিক ভবনের সম্মুখে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.  প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু এদেশের নেতা নন, তিনি সারা পৃথিবীতে স্বীকৃত ও নন্দিত একজন মহান নেতা। আমরা প্রত্যেকে নিজেদের পেশাগত কাজকে যথাযথভাবে সম্পন্ন করার মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে সক্ষম হবো। এসময় অন্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক মো. মজনুর রহমান, প্রভোস্ট অধ্যাপক ড. ফিরোজ  আহমেদ, অফিসার সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন  ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি।

উল্লেখ্য, আজ শনিবার বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ১৫ আগস্টের মিলাদ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি রয়েছে।  
কেআই//
    


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি