ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পটুয়াখালীরতে জোর নির্বাচনী প্রচারণা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৭, ১৬ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:২০, ১৬ ডিসেম্বর ২০১৮

পটুয়াখালীর চারটি আসনে চলছে জোর নির্বাচনী প্রচারণা। প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপিতে রয়েছে হেভিওয়েট প্রার্থী। জেলাজুড়ে ব্যাপক উন্নয়ন চিত্র তুলে ধরে এবারও জেলার ৪টি আসনই দখলে রাখতে মরিয়া আওয়ামী লীগ। অপরদিকে বিএনপিও ভাগ বসাতে চায় জেলার ৪টি আসনে। তবে ভোটাররা সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তার পাশাপাশি চান সৎযোগ্য প্রার্থী। 

সূর্যোদয় ও সূর্যাস্তের জেলা পটুয়াখালীতে ১৫ লক্ষাধিক লোকের বাস। জেলার ৪টি আসনেই এখন চলছে ভোটের উৎসব। ব্যানার-পোস্টার আর প্রচার মাইকের শব্দে মুখরিত গোটা এলাকা।

সদর, মির্জাগঞ্জ আর দুমকী উপজেলা নিয়ে পটুয়াখালী-১ আসন। এ আসনে নির্বাচনী লড়াইয়ে মুল প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের সাবেক মন্ত্রী এড. শাহজাহান মিয়া আর বিএনপির সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী। প্রতিদিনই সকাল থেকে গভীর রাত পর্যন্ত তারা চালাচ্ছেন জনসংযোগ।

১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত পুয়াখালী -২। এই আসনে চীপ হুইপ আসম ফিরোজের সাথে লড়াই করছেন বিএনপির সালমা আলম। জয়ের ব্যাপারে দুজনই শতভাগ আশাবাদী।

পটুয়াখালী -৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী এস.এম শাহজাদা সাজুর প্রতিপক্ষ সদ্য বিএনপিতে যোগ দেয়া সাবেক এমপি গোলাম মাওলা রনি। এবারের নির্বাচনে দুইজনই নতুন মুখ।

পর্যটন কেন্দ্র কুয়াকাটা, সোনার চর, পায়রা বন্দর, তাপ বিদ্যুৎ কেন্দ্রসহ মেগা প্রকল্পের অবস্থান পটুয়াখালী ৪ আসনটি। এ আসনে নতুন মুখ হিসাবে নৌকা প্রতীক পেয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য মহিববুর রহমান মুহিব। তার প্রতিদ্বন্দী বিএনপি নেতা এবিএম মোশাররফ হোসেন আসনটি বিএনপি ফিরে পেতে মরিয়া।

তবে, ভোটারদের দাবী যোগ্য প্রার্থী আর সুষ্ঠু সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচনী পরিবেশ।

জেলায় মোট ভোটার ১১ লাখ ৬২ হাজার ৮শ ১৮ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ৮০ হাজার ৯শ ৫৩ এবং ৫ লাখ ৮১ হাজার ৮শ ৬৫ জন মহিলা। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি