ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফিক্সিংয়ের অভিযোগে সাঙ্গাকারাকে জেরা, শ্রীলঙ্কায় বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৬, ৩ জুলাই ২০২০ | আপডেট: ০৮:৫৫, ৩ জুলাই ২০২০

২০১১ বিশ্বকাপ ফাইনালে ফিক্সিং অভিযোগের তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কা সরকার। দেশটির সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দা আলুথগামাগের অভিযোগের ভিত্তিতে ৯ বছর আগের ওই ঘটনায় অরবিন্দ ডি সিলভা, কুমার সাঙ্গাকারার মতো কিংবদন্তিদের দীর্ঘ সময় ধরে পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছে। তবে এই বিষয়টি ভালোভাবে নেয়নি দেশটির ক্রিকেটপ্রেমীরা। তারা রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করেছে।

গত মঙ্গলবার (৩০ জুন) ৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে ১৯৯৬ বিশ্বকাপ জয়ের নায়ক তথা দেশের ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির সাবেক চেয়ারম্যান অরবিন্দ ডি’সিলভা এবং ২০১১ বিশ্বকাপে দলের ওপেনার উপুল থরাঙ্গাকে। বৃহস্পতিবার লঙ্কান স্পোর্টস মিনিস্ট্রির বিশেষ পুলিশ ইউনিটের মুখোমুখি হয়েছিলেন কুমার সাঙ্গাকারা। এই তালিকায় আছেন মাহেলা জয়াবর্ধনেও।

কিন্তু কিংবদন্তি ক্রিকেটারদের এভাবে ঘণ্টার পর ঘণ্টা জেরা করা মোটেও ভালোভাবে নেয়নি অনেক ক্রিকেটপ্রেমী। তাই তো তাদের একটা অংশ রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেছে। বৃহস্পতিবার শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ের সামনে জমায়েত হন বহু মানুষ।

২০১১ বিশ্বকাপ জিততে না পারলেও শ্রীলঙ্কা রার্নাসআপ হয়েছে। সেই হিসেবে সাঙ্গাকারা, জয়াবর্ধনেরা লঙ্কান ক্রিকেটপ্রেমীদের চোখে বিশ্বকাপ নায়ক। তাছাড়া ক্রিকেটে নিজেদের কিংবদন্তিদের তালিকায় নিয়ে গেছেন এই ক্রিকেটাররা। অরবিন্দ ডি সিলভা লঙ্কানদের ১৯৯৬ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক। কিন্তু তাদেরকেই পুলিশের সামনে ঘণ্টার পর ঘণ্টা জবানবন্দি দিতে হচ্ছে।

তবে জিজ্ঞাসাবাদের সময় নিয়ে হেরফের রয়েছে। দেশটির কোনো কোনো মাধ্যম বলছে তাকে ৮ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কেউ বলছে ৫ ঘণ্টা। কেউ লিখেছে সময়টা প্রায় ১০ ঘণ্টা।

২০১১ বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীর দায়িত্বে থাকা মাহিন্দানন্দা আলুথগামাগে গত ১৮ জুন অভিযোগ করে বলেছিলেন, ‘২০১১ বিশ্বকাপ পাতানো ছিল।’ এরপরই লঙ্কান ক্রিকেটে ঝড় উঠে। এমন গুরুতর অভিযোগের তদন্তে নেমে পড়ে স্পোর্টস মিনিস্ট্রির বিশেষ পুলিশ ইউনিট।

এএইচ/ এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি