ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফুলে ফুলে ভরে উঠছে স্মৃতির বেদীগুলো (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৮, ১৬ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:০০, ১৬ ডিসেম্বর ২০১৮

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সারাদেশে ফুলে ফুলে ভরে উঠছে স্মৃতির বেদীগুলো। আয়োজন করা হয়েছে আলোচনা অনুষ্ঠান আর সাংস্কৃতিক কর্মসূচির। দেশজুড়ে এসব আয়োজনে মক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার-বাংলা গড়ার দৃপ্ত প্রত্যয় সর্বস্তরের মানুষের।

ফেনীতে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেসময় তিনি বলেন, কোনো অপশক্তিই চক্রান্ত করে ৩০ ডিসেম্বরের নির্বাচন বানচাল করতে পারবে না।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে গোপালগঞ্জে শুরু হয় বিজয় দিবসের কর্মসূচি। শহরের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে করা হয় তোপধ্বনি। স্মৃতিস্তম্ভে জানানো হয় শ্রদ্ধা।

সূর্যোদয়ের সাথে সাথে রংপুর নগরীর মডার্ন মোড়ে স্বাধীনতার স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন প্রশাসনের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

মানিকগঞ্জে শহীদ বেদীতে পুষ্পাঞ্জলি অর্পণ ছাড়াও বের করা হয় বিজয় র‌্যালি।

সিরাজগঞ্জে কেন্দ্রীয় শহীদ মিনার মুক্তির সোপানে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে ঢল নামে সর্বস্তরের মানুষের।

নেত্রকোণায়ও নানা আয়োজনে পালন করা হচ্ছে মহান বিজয়।

ঠাকুরগাঁওয়ে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ অপরাজেয়’৭১ চত্বরে ৩১বার তোপধ্বনির পর ফুলেল শ্রদ্ধা জানায় প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এছাড়া মেহেরপুর, সুনামগঞ্জ, মাগুরা, চুয়াডাঙ্গা ও বাগেরহাটে শ্রদ্ধা জানানো হয় বীর শহীদদের।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি