ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বুন্দেসলিগায় টানা অষ্টম শিরোপা বায়ার্নের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪১, ১৭ জুন ২০২০

দুই ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় করলো বায়ার্ন মিউনিখ। এর ফলে বুন্দেসলিগায় টানা অষ্টম শিরোপা জয়ের স্বাদ পেলো বায়ার্ন। গত রাতে দলের সেরা স্ট্রাইকার লেভানদোভস্কির একমাত্র গোলে ব্রেমেনকে হারায় দলটি। এ নিয়ে ক্লাবটির লিগ শিরোপার সংখ্যা দাঁড়িয়েছে ৩০-এ।

পয়েন্টে ওয়ের্ডার ব্রেমেনের অবস্থান ছিল নিম্নে, অপরদিকে শীর্ষে ছিল বায়ার্ন মিউনিখ। তাই দুই দলের মুখোমুখিতে বায়ার্নের শিরোপা জয় ছিল একপ্রকার নিশ্চিত। চাইলে আগেই উদযাপন শুরু করতে পারতো বায়ার্ন।

নিজেদের মাঠে মঙ্গলবার রাতে অতিথীদের বিরুদ্ধে ভালই লড়েছে ওয়ের্ডার ব্রেমেন। চ্যাম্পিয়নদের গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৪৩ মিনিট। আর এই গোলটি আসে দলের সেরা স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি শট থেকে। জেরোমে বোয়েটাংয়ের উঁচু করে বাড়ানো বল প্রতিপক্ষের ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে ডান পায়ের কোনাকুনি শটে জালে জড়ান পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি। এটি এই তারকা ফুটবলারের চলতি বুন্দেসলিগায় ৩১ তম গোল।

প্রতিপক্ষের মাঠে দাপট দেখিয়ে খেললেও একটির বেশি গোল আদায় করতে পারেনি বায়ার্ন। ৭৯ মিনিটে ১০ জনের দলে পরিণত হতে হয় বায়ার্নকে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আলফুস ডেভিস। তাতে কিছুটা ঝুঁকিতেই পড়ে গিয়েছিল বায়ার্ন। শেষ পর্যন্ত অবশ্য এদিনই শিরোপা নিশ্চিত করেছে তারা।

তবে দর্শকশূন্য মাঠেই শিরোপা উৎসব করতে হয়েছে হান্সি ফ্লিকের দলকে। লিগে ৩২ ম্যাচ থেকে ৭৬ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা নিশ্চিত করেছে বায়ার্ন। আর ৩ ম্যাচ হাতে রেখে ১০ পয়েন্টে পিছিয়ে থাকা বরুশিয়া ডর্টমুন্ড আছে দ্বিতীয় অবস্থানে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি