ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভিসা নিয়ে ছড়ানো তথ্য ভিত্তিহীন: ভারতীয় হাই কমিশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৫, ৩ জুলাই ২০২২ | আপডেট: ১৪:৪৩, ৩ জুলাই ২০২২

মাল্টিপোল এন্ট্রি ভিসাধারী বাংলাদেশি নাগরিকদের পেট্রাপোল দিয়ে তিন মাসের মধ্যে ভারতে পুনরায় প্রবেশ করা যাবে না বলে যে খবর বেরিয়েছে, তা ভিত্তিহীন বলে জানিয়েছে ঢাকার ভারতীয় হাইকমিশন।  

রোববার (৩ জুলাই) ঢাকার ভারতীয় হাইকমিশন এক বার্তায় এ তথ্য জানায়।

বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ অভিযোগ তুলেছেন যে, মাল্টিপোল ভিসা থাকার পরেও আগের ভ্রমণের মেয়াদ তিন মাস পূর্ণ না হলে ভারতে প্রবেশে বাঁধা দিচ্ছেন পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ। 

অভিযোগকারীদের আরও দাবি, কোন ধরনের ঘোষণা ছাড়াই ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের এমন নির্দেশনার পর বেনাপোল থেকে শত শত ভারতগামী বাংলাদেশি ফেরত যাচ্ছেন। তবে এই অভিযোগকে অস্বীকার করেছে ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন।

এক ফেসবুক পোস্টে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়ার কিছু প্রতিবেদন মিথ্যা দাবি করছে যে, মাল্টিপল এন্ট্রি ভিসাধারী বাংলাদেশি নাগরিকদের পেট্রাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না, যদি তাদের পূর্ববর্তী ভারত সফর বর্তমান ভ্রমণের আগের তিন মাসের মধ্যে হয়।

আর এ বিষয়ে ভারতীয় হাইকমিশন স্পষ্টভাবে জানাচ্ছে যে, এটি সম্পূর্ণ ভিত্তিহীন। মাল্টিপল এন্ট্রি ভিসাধারী বাংলাদেশি নাগরিকদের ক্ষেত্রে সড়ক, রেল বা আকাশপথে ভারতে প্রবেশ-সংক্রান্ত নিয়মনীতিতে কোনো পরিবর্তন করা হয়নি।

এছাড়া সেই পোস্টে আরও বলা হয়, বাংলাদেশি বন্ধুদের সোশ্যাল মিডিয়ায় এ ধরনের মিথ্যা পোস্ট এড়িয়ে যাওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে।
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি