ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ল্যাম্প বাংলাদেশের উদ্যোগে আনন্দ ভ্রমণ ও বৃক্ষরোপণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ২৪ নভেম্বর ২০২০ | আপডেট: ১৯:২৪, ৬ জানুয়ারি ২০২৩

সোনারগাঁ এর মায়া দ্বীপে বৃক্ষরোপন করছে ল্যাম্প সদস্যরা।

সোনারগাঁ এর মায়া দ্বীপে বৃক্ষরোপন করছে ল্যাম্প সদস্যরা।

সামাজিক সংগঠন ল্যাম্প বাংলাদেশের উদ্যোগে নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকায় জাতীয় জাদুঘর ও মায়া দ্বীপে আনন্দ ভ্রমণ সম্পন্ন হয়েছে। সংগঠনের একঝাঁক সদস্যদের নিয়ে এ আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়।

সোমবার (২৩ নভেম্বর ২০২০) সকাল থেকে বিকেল পর্যন্ত এ আনন্দ আয়োজনে সময় অতিবাহিত করেন সদস্যরা। সাবাই এমন আনন্দে উচ্ছ্বাস প্রকাশ করেন।  

এ সময় সদস্যরা সোনারগাঁ জাদুঘরের লাইব্রেরি, স্থায়ী মনোরম প্রকৃতি অপরূপা সেতু, পঙ্খীরাজ নৌকাসহ আকর্ষণীয় স্থানগুলি ঘুরে দেখেন। এরপর জাদুঘর থেকে বেরিয়ে ঐতিহাসিক পানাম নগরী দেখতে যান ল্যাম্প কর্মীরা। তারা সেখানে হাজার বছরের প্রাচীন স্থাপত্যকলা ও শিল্পের অনুপম নিদর্শন পরিদর্শন করেন। পানামের চারদিকে পরিখা বেষ্টিত দুই দিকে ফটকসমৃদ্ধ ইমারতরাজী শোভিত নাচঘর, নহবতখানা, দরবার কক্ষসহ দর্শনীয় স্থানগুলি অবলোকন করেন।

এরপর ল্যাম্প সদস্যরা নদীপার হয়ে মায়া দ্বীপে যান। সেখানকার মনোমুগ্ধকর দৃশ্য অবলোকন করেন। তারপর দ্বীপের পরিবেশ রক্ষায় সংগঠনের উদ্যোগে বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আউয়াল চৌধুরী। আরও উপস্থিত ছিলেন রাশিম মোল্লা, জয়নাল আবেদিন, লিটন, আনোয়ার হোসেন, ফজলুর রহমান, নির্মল কুমার বর্মণ, জাহাঙ্গীর হোসেন, মাসুদ রানা, রিজাউল করিমসহ সংগঠনের স্থানীয় ও অন‍্যান‍্য সদস্যরা।

ল্যাম্প বাংলাদেশের সভাপতি আউয়াল চৌধুরী বলেন, আমরা সংগঠনের উদ্যোগে নিয়মিত কাজ করার চেষ্টা করি। এ বছর সদস্যরা মিলে প্রাচীন এই জাদুঘর ও প্রাকৃতিক স্থান মায়া দ্বীপ দেখার জন্য এসেছি। এমন স্থানে আসতে পেরে সবাই খুবই আনন্দিত। আর আমরা যেহেতু সামজিক কাজ করি তাই সংগঠনের উদ্যোগে দ্বীপের পরিবেশ রক্ষায় বিভিন্ন জাতের গাছ নিয়ে আসি। সেগুলি এখানে রোপন করি। একসঙ্গে ঘোরাও হলো, আবার বৃক্ষরোপনের কাজটিও করে গেলাম। সবাই যদি এভাবে উদ্যোগী হয় তাহলে পরিবেশ রক্ষা করা সম্ভব হবে। 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি