ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

৬৭ দিন পর কাল থেকে শুরু হচ্ছে লঞ্চ চলাচল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ৩০ মে ২০২০ | আপডেট: ১৭:১৬, ৩০ মে ২০২০

ঢাকার সদরঘাটে দীর্ঘদিন ধরে নোঙর করে আছে দেশের বৃহৎ নৌযান। ছবি: সংগৃহীত

ঢাকার সদরঘাটে দীর্ঘদিন ধরে নোঙর করে আছে দেশের বৃহৎ নৌযান। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে মার্চের ২৫ তারিখ থেকে বন্ধ আছে লঞ্চ ও স্টিমার সার্ভিস। প্রায় ৬৭ দিন বন্ধ থাকার পর রোববার থেকে দেশের দক্ষিণাঞ্চলের ৩৪টি জেলায় লঞ্চ ও স্টিমার চলাচল শুরু হতে যাচ্ছে। ঢাকার সদরঘাট এলাকায় দীর্ঘদিন অলস পড়ে থাকা নৌ যানগুলো পরিষ্কার করে চলাচলের জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে।

জানা যায়, রোববার সকাল ৮টায় গ্রীন লাইন ওয়াটার সার্ভিস ঢাকার লালকুঠি এলাকা থেকে বরিশালের উদ্দেশে রওনা হবে। এরপর ঢাকা থেকে চাঁদপুর ও শরীয়তপুরগামী সব লঞ্চ চলাচল শুরু হবে।

বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বরিশাল, ভোলা, পটুয়াখালী ও পিরোজপুরের উদ্দেশে লঞ্চগুলো ঢাকা ত্যাগ করবে। এছাড়া সন্ধ্যা ৬টায় সরকারি স্টিমার মধূমতি বাদামতলী ঘাট থেকে বরিশাল, মোড়লগঞ্জ ও খুলনার উদ্দেশে ছেড়ে যাবে।

বিআইডব্লিউটিএ’র যুগ্ন পরিচালক একেএম আরিফ উদ্দিন জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী লঞ্চ মালিক ও নৌ পরিবহন মন্ত্রাণালয় এবং বিআইডব্লিউটিএ যৌথভাবে লঞ্চ ও স্টিমার চালু করবে। দেশের ৩৪টি নৌরুটে নিয়মিত যাত্রী সেবায় নৌযান চলাচল করবে বলেও জানান তিনি।

এমভি পারাবত লঞ্চ কোম্পানির মালিক শহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, করোনা মোকাবিলা ও এর বিন্তার রোধে যাত্রীদের দূরত্ব বজায় রাখার লক্ষ্যে ধারণ ক্ষমতার চেয়ে অর্ধেক যাত্রী বহন করার জন্য লঞ্চের মাস্টার ও স্টাফদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তবে ভাড়া বৃদ্ধির বিষয়ে এখনও লঞ্চ মালিক ও নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি বলেও জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি