ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শ্রমজীবী মানুষের পাশে সৈয়দ শাকিল ট্রাস্ট ও আশা ফাউন্ডেশন জার্মানী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২১, ৩০ মার্চ ২০২০ | আপডেট: ১৪:০৭, ৩০ মার্চ ২০২০

বিশ্বব্যাপী করোনা ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। বাংলাদেশও এ ভাইরাসে আক্রান্ত। ফলে দেশের সার্বিক পরিস্থিতি অনেকটা স্থবির হয়ে পড়েছে। বিশেষ করে অসহায় শ্রমজীবী মানুষ বেশ কষ্টে দিন কাটাচ্ছে। এ অবস্থায় দেশের অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। বসে নেই প্রবাসীরাও। এবার অসহায়, শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে সৈয়দ শাকিল ওয়েলফেয়ার ট্রাস্ট ও আশা ফাউন্ডেশন জার্মানী। এ ট্রাস্ট ও ফাউন্ডেশনটি পরিচালিত হয় জার্মান প্রবাসী সৈয়দ শাকিলের নেতৃত্বে।

গত কয়েক দিন ধরে ট্রাস্টের পক্ষ থেকে বিভিন্ন স্থানে অসহায় পরিবারকে নিত্য পণ্যের বিভিন্ন সামগ্রী ত্রাণ হিসেবে প্রদান করা হয়েছে। গতকাল মিরপুর শিয়ালবাড়ি ৬ নাম্বার রোডে এ ফ্রি স্কুলের ৫০ শিক্ষার্থীর পরিবারের মধ্যে তারা খাদ্য পণ্য বিতরণ করে।

এর মধ্যে ছিল- ৪ কেজি চাল, ২ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি লবন ও একটি সাবান।

এর আগে ‘আলোকিত শিশু এবং ফুড ফর গুড’র উদ্দোগে এবং সৈয়দ শাকিল ওয়েলফেয়ার ট্রাস্টের সহযোগিতায় মুন্সিগঞ্জের বেদে সম্প্রদায়ের মানুষদের মাঝে চাল, ডাল, তেল, আটা, লবন, সাবান বিতরণ করা হয়।

এ বিষয়ে ট্রাস্টের পরিচালক সৈয়দ শাকিল জার্মানী থেকে বলেন, ‘বর্তমান অবস্থা পুরো বিশ্বকে আক্রান্ত করেছে। আমাদের জার্মানীতে মানুষ কাজ বন্ধ করে ঘরে বসে আছে। কিন্তু এখানে সরকার এক মাসের বেতন ভাতা প্রদানের ঘোষণা করেছেন। কিন্তু আমি অনুভব করলাম দেশের মানুষ বিশেষ করে শ্রমজীবী মানুষ বেশ কষ্টে আছে। তাই যতটুকু সম্ভব হয়েছে পাশে দাঁড়াতে চেষ্টা করছি। আমি মনে করি এভাবেই এগিয়ে যাবে মানবতা। জাতির এই ক্রান্তিলগ্নে নিজ নিজ জায়গা থেকে সকলকেই এগিয়ে আসতে হবে।’

তিনি আরও বলেন, ‘আমি দেশে নেই। কিন্তু দেশের তরুণ সমাজ বিশেষ করে আমাদের ট্রাস্টের যেসব কর্মী এ কাজে অংশ নিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা এ মহৎ কাজে সহযোগিতা করছে।’

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি