ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সৌদিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ২১:১৩, ১৭ মার্চ ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে রিয়াদ বাংলাদেশ দূতাবাস। দূতাবাস চত্বরে ঐতিহাসিক ১৭ মার্চ ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাস্ট্রদূত গোলাম মসীহ জাতীয় সংগীত পরিবেশন এর সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এর মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এ দিকে দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা। কনসাল জেনারেল ফয়সাল আহমেদ জাতীয় পতাকা উত্তোলন ও কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। পরে কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় শিশু দিবস ও জন্মশতবার্ষিকী উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মাননীয় রাস্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীর, পররাস্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বানী পাঠ করে শোনানো হয়। 

সভায় কনসাল জেনারেল ফয়সাল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এই দেশ স্বাধীন হতো না। আমরা একটি নিজস্ব মানচিত্র, একটি পতাকা পেতাম না। আমরা গর্বিত জাতি। কনসাল জেনারেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রাজনৈতিক ও জীবনের উপর আলোকপাত করেন এবং গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত ফ্লিমস এন্ড পাবলিকেশন কতৃর্ক আয়োজিত একটি প্রমান্যচিত্র প্রদর্শিত হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধা আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয় ।

উল্লেখ্য, বর্তমান করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবের কারণে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক স্বাগতিক দেশের করোনা ভাইরাস প্রতিরোধে ব্যবস্থা বিবেচনা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ ঘরোয়াভাবে রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট জেনারেল জেদ্দা সংক্ষিপ্ত আকারেই প্রোগ্রাম বাস্তবায়ন করেন।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি