ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

হজের সর্বনিম্ন প্যাকেজ ৩ লাখ ১৭ হাজার টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৪, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৪:৪৫, ২৭ ফেব্রুয়ারি ২০২০

চলতি বছর বেসরকারিভাবে হজ পালন করা যাবে তিনটি পৃথক প্যাকেজের অধীনে। এর মধ্যে সর্বনিম্ন প্যাকেজটি হলো ৩ লাখ ১৭ হাজারের। এ তথ্য জানিয়েছেন হাব সভাপতি এম শাহাদাত হোসাইন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে 'বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-২০২০' ঘোষণা করে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

হাব সভাপতি শাহাদাত হোসাইন বলেন, বেসরকারিভাবে 'সাধারণ' প্যাকেজের অধীনে হজ পালনে ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ৬১ হাজার ৮০০ টাকা এবং 'ইকোনোমি' প্যাকেজে ব্যয় ৩ লাখ ১৭ হাজার টাকা। এছাড়া নির্ধারিত সাধারণ ও ইকোনোমি প্যাকেজের পাশাপাশি সুযোগ-সুবিধার উপর ভিত্তি করে আরও একটি প্যাকেজ ঘোষণা করা হবে।

এ বছর বাংলাদেশ থেকে সর্বমোট ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজ পালন করবেন বলে জানা গেছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ধর্মপ্রাণ মানুষ।

এর আগে, গত সোমবার মন্ত্রিসভায় অনুমোদন পায় 'হজ প্যাকেজ, ১৪৪১ হিজরি/২০২০ খ্রিস্টাব্দ'। এবার সরকারি ব্যবস্থাপনায় তিনটি পৃথক প্যাকেজের অধীনে হজ পালনের সুযোগ পাবেন দেশের ধর্মপ্রাণ মানুষ। সরকারি প্যাকেজ-১ এর অধীনে ৪ লাখ ২৫ হাজার টাকা এবং প্যাকেজ-২ এর অধীনে ৩ লাখ ৬০ হাজার টাকা খরচ করতে হবে এবং প্যাকেজে-৩ এ ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ১৫ হাজার টাকা।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি