ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

২০২২ বিশ্বকাপের ৩য় স্টেডিয়ামের উদ্বোধন কাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২২, ১৪ জুন ২০২০

এডুকেশন সিটি স্টেডিয়াম

এডুকেশন সিটি স্টেডিয়াম

২০২২ ফিফা বিশ্বকাপের ৩য় স্টেডিয়ামের নির্মাণ সম্পন্ন হয়েছে বলে আগেই ঘোষণা দিয়েছিলো কাতার। যার শুভ উদ্বোধন হতে যাচ্ছে ১৫ জুন (সোমবার)। কাতারে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ভার্চুয়ালী এই স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান প্রচারিত হবে বি-ইন স্পোর্টস এইচডি, বি-ইন স্পোর্টস এইচডি-১, ফেসবুক, টুইটার ও ইউটিউবে বিশ্বকাপ আয়োজক কমিটির চ্যানেলে roadto2022@-এ।

ডেলিভারি ও লিগ্যাসি বিষয়ক শীর্ষ কমিটি এবং কাতার ফাউন্ডেশন ২০২২ বিশ্বকাপের জন্য এই স্টেডিয়ামটির প্রস্তুতি সম্পন্ন হবার ঘোষণা দিয়েছে। যেটি দেশটির এডুকেশন সিটিতে অবস্থিত। চতুর্দিকে বিশ্ববিদ্যালয় ও গবেষণা কেন্দ্র পরিবেষ্টিত হওয়ায় এই শহরকে এডুকেশন সিটি নামকরণ করা হয়েছে। টুর্নামেন্ট শেষে ৪০ হাজার আসন বিশিষ্ট এই স্টেডিয়ামের অর্ধেক উন্নয়নশীল দেশের স্টেডিয়াম নির্মাণের জন্য দান করা হবে।

স্টেডিয়ামটি প্রস্তুত করতে তিন বছর সময় লেগেছে। সূচি অনুযায়ী, ২০২২ সালের ১৮ ডিসেম্বর কাতারের এই এডুকেশন সিটি স্টেডিয়ামে আয়োজন করা হবে বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ।

এদিকে, বিশ্বকাপ শুরুর প্রায় আড়াই বছর আগে কাতার তাদের একেবারেই নবনির্মিত ৪০ হাজার আসনের আল-জনাব ও সংস্কারকৃত খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামকে আয়োজক স্টেডিয়াম হিসেবে ঘোষণা করেছে। 

আসন্ন এ টুর্নামেন্টর জন্য নতুন ৫টি স্টেডিয়ামের নির্মাণকাজ এখনো চলমান রয়েছে। এই এডুকেশন সিটি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ আয়োজনের কথা থাকলেও ছাড়পত্র পেতে দেরি হওয়ায় তা বাতিল করা হয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি