Ekushey Television

বন্যায় ক্ষতিগ্রস্তদের ঋণের কিস্তি মওকুফের আহবান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২৮ পিএম, ১৭ জুলাই ২০১৭ সোমবার | আপডেট: ১০:২৫ এএম, ১৮ জুলাই ২০১৭ মঙ্গলবার

বন্যায় ক্ষতিগ্রস্তদের ঋণের কিস্তি মওকুফের আহবান

বন্যায় ক্ষতিগ্রস্তদের ঋণের কিস্তি মওকুফের আহবান

বন্যায় ক্ষতিগ্রস্তদের ঋণের কিস্তি বছর খানেকের জন্য স্থগিত বা ক্ষেত্র বিশেষে মওকুফ করতে এনজিওদের প্রতি আহবান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মন্ত্রী বন্যাপ্লাবিত উত্তরাঞ্চল সফরের ৪র্থ দিনে সোমবার কুড়িগ্রাম জেলার চিলমারী ও উলিপুরের চর এলাকার বন্যা-কবলিত এলাকাসমুহ পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত মানুষের দুঃখ-কষ্টের কথা শুনে ‘এনজিও ঋণ’ প্রসঙ্গে তাৎক্ষণিকভাবে এ আহবান জানান। এ সময় সংসদ সদস্য রুহুল আমিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল, জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খান, স্থানীয় কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় তিনি বন্যাপ্রবণ এলাকার অতি দরিদ্র এবং নদীভাঙ্গন কবলিত মানুষদের জন্য সরকারী উদ্যোগে ঘর নির্মাণের ঘোষণা দেন। মন্ত্রী বলেন, বন্যার পানি নেমে যাওয়ার সাথে-সাথে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। 

এতে বলা হয় মায়া চৌধুরী কুড়িগ্রাম জেলার চিলমারী ও উলিপুরের চর এলাকায় ১২০০ লোকের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। কষ্ট লাঘব না হওয়া পর্যন্ত সরকার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকবে বলে মন্ত্রী আশশ্বাস দেন।  

আরকে/ডব্লিউএন