Ekushey Television

মাথা নীচু করে মাঠ ছাড়লেন শাহরুখ, চাইলেন ক্ষমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৩১ পিএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০১:৩৪ পিএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার

মাথা নীচু করে মাঠ ছাড়লেন শাহরুখ, চাইলেন ক্ষমা

মাথা নীচু করে মাঠ ছাড়লেন শাহরুখ, চাইলেন ক্ষমা

১৯ তম ওভারের প্রথম বলেই কুলদীপকে আউট করে কলকাতার ইনিংসে দাঁড়ি টেনে দেন ক্রুণাল পান্ডিয়া। কেকেআর ঘরের মাঠে অলআউট হয়ে যায় ১০৮ রানে। শাহরুখ খানের সামনে ১০২ রানের বিশাল ব্যবধানে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে পরাজিত হয় নাইটরা। ফলে ইডেন দেখা পেয়েছে মুম্বাইয়ের বিপক্ষে কলকাতর করুন আত্মসমর্পণ। রানের বিশাল ব্যবধানে হেরে মাথা নীচু করেই মাঠ ছাড়লেন কিং খান। নাইটদের উৎসাহ দিতে তিনিও সে এদিন হাজির ছিলেন ইডেনে।

ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিটের মধ্যেই টুইটারে নিজের মেজাজের বহিঃপ্রকাশ ঘটালেন শাহরুখ খান। টুইটে তিনি লেখেন, ‘খেলায় হারজিত থাকবেই। কিন্তু মূল ব্যাপার হল ইচ্ছাশক্তি। যেটা দলের খেলায় ছিল না। দর্শকদের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি।’

এক মাস আগে ইডেনে নাইটদের প্রথম ম্যাচে দেখা গিয়েছিল তাঁকে। যে ম্যাচে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে চার উইকেটে হারিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। খেলা শেষে মেয়ের হাত ধরে ইডেন পরিক্রমা করে খুশি মনে হোটেলে ফিরেছিলেন ‘কিং খান’ শাহরুখ।

তার পরে বুধবার আবারও ইডেনে এলেন তিনি। কিন্তু টিম মালিকের আবির্ভাবেও মুম্বাই জয় হল না কেকেআরের। ম্যাচ হেরে খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছেড়ে বেরিয়ে যান হতাশ শাহরুখ।

তখনও ১৭তম ওভারের খেলা চলছে ইডেনে। স্কোর বোর্ডে তখন কলকাতা ১০৬-৯। ১০.২ ওভারের মাথায় রিঙ্কু সিংহ যখন যশপ্রীত বুমরার বলে আউট হয়ে ফিরছেন তখন শেষ বার শাহরুখকে দেখা গেল নাইটদের বক্সের বারান্দায়। স্কোরবোর্ডে কেকেআরের রান তখন ৭৭-৭। ডান দিকে ঝুঁকে পড়ে নাইটদের আর এক মালিক জুহি চাওলাকে কী যেন বললেন। তার পরে দ্রুত ঢুকে পড়লেন বক্সের ভিতর। সেখান থেকেই দেখলেন পীযূষ চাওলার আউট। এর পরেই বাদশার স্টেডিয়াম ছাড়ার প্রস্তুতি।

এমনিতেই মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচ মানে তা শাহরুখের কাছে মর্যাদার লড়াই। প্রত্যেক বছরই যে ম্যাচটি এলে শাহরুখ স্বপ্ন দেখেন তাঁর শহর মুম্বাইকে হারানোর। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই তা শাহরুখকে ব্যর্থতার ধাক্কাই দিয়ে গিয়েছে। গত এগারো বছরে ইডেনে তার দল এই ম্যাচটায় হেরেছে নয় বার। অতীতে এই ম্যাচেই ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিরাপত্তারক্ষীর সঙ্গে শাহরুখের বিতর্কে জড়িয়ে পড়া। কিন্তু এ বারও সেই দুর্ভাগ্যই তাড়া করল শাহরুখকে। এল না প্রত্যাশিত জয়। পর পর দুই ম্যাচে মুম্বাইয়ের বিরুদ্ধে হার। তার উপর এ দিনই কেকেআরকে টপকে আইপিএলের প্রথম চারে ঢুকে পড়ল মুম্বাই ইন্ডিয়ান্স। ফলে হতাশা স্বাভাবিক।

এসএ/