Ekushey Television

চার সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩৭ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার

চার সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ

চার সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ

সরকারি চাকরিই হালের তরুণদের প্রথম পছন্দ। সম্প্রতি বিভিন্ন মন্ত্রণালয়ের অধীন চারটি সরকারি প্রতিষ্ঠানে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। বিজ্ঞপ্তি অনুযায়ী ২টি পদে মোট আটজনকে নিয়োগ দেওয়া হবে। আর এই পদ ২টি হলো- সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।

আবেদনের যোগ্যতা

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। এই পদে নিয়োগ দেয়া হবে ৪ জন। চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত একজন সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর  বেতন হিসেবে পাবেন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদটিতে আবেদন করতে হলে আগ্রহী প্রার্থীদের হতে হবে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের ডিগ্রিধারী। এই পদটিতেও নিয়োগ দেয়া হবে ৪ জন। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগপ্রাপ্তরা বেতন হিসেবে পাবেন ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা http://moys.teletalk.com.bd/home.php ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন কারা যাবে আগামী ২৪ মে-২০১৮ তারিখ পর্যন্ত।

সমাজসেবা অধিদপ্তর

সম্প্রতি সমাজসেবা অধিদপ্তরও জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞিপ্তি অনুযায়ী টেকনিক্যাল ট্রেইনার পদে নিয়োগ পাঁচজনকে নিয়োগ দেওয়া হবে। পদটিতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

আবেদনের যোগ্যতা

টেকনিক্যাল ট্রেইনার পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের  যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক পাস  ডিগ্রিধারী হতে হবে। কম্পিউটার প্রশিক্ষণের সনদধারী প্রার্থীরা অগ্রাধিকারপ্রাপ্ত হবেন। নির্বাচিত প্রার্থীদের বাংলাদেশের যেকোনো জেলায় নিয়োগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের বয়সসীমা হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে।

আবেদন প্রক্রিয়া ও বেতনসীমা

আগামী ২৫ মে, ২০১৮ তারিখ পর্যন্ত আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনে জাগোজবস ডটকমের মাধ্যমে। এই পদে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তদের বেতন হিসেবে দেয়া হবে

৮ হাজার ২’শ ৫০ টাকা থেকে ২০ হাজার ১০ টাকা।  

 বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞাপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এবারের প্রক্রিয়ায় চুক্তিভিত্তিক জনবল নিয়োগ দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন আগামী ২০ মে,২০১৮ তারিখ পর্যন্ত।
আবেদননের পদসমূহ  ও যোগ্যতা

সম্প্রতির প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ম্যানেজার (ইনফরমেশন টেকনোলজি),ম্যানেজার (সফটওয়্যার অ্যান্ড প্রোগ্রামিং) পদে লোকবল নিয়োগ দেয়া হবে। ম্যানেজার (ইনফরমেশন টেকনোলজি)পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। প্রার্থীকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/সিআইএস/প্রোগ্রামিং/ সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে। স্নাতকে অন্তত দুটি প্রথম শ্রেণি/বিভাগ থাকতে হবে। জিইডি ডিগ্রি এবং শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য হবে না। উল্লিখিত বিষয়ে মাস্টার্স উত্তীর্ণরা অগ্রাধিকার পাবেন। সংশ্নিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ থেকে ৪৫ বছর। তবে প্রার্থীকে অবশ্যই মেডিক্যালে ফিট হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে এক লাখ ২০ হাজার টাকা।

ম্যানেজার ‘সফটওয়্যার অ্যান্ড প্রোগ্রামিং) এই পদে একজন নিয়োগ দেওয়া হবে। প্রার্থীকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল অথবা ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/সিআইএস/প্রোগ্রামিং/ সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে। স্নাতকে অন্তত দুটি প্রথম শ্রেণি/বিভাগ থাকতে হবে। জিইডি ডিগ্রি এবং শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য হবে না। উল্লিখিত বিষয়ে মাস্টার্স উত্তীর্ণরা অগ্রাধিকার পাবেন। সংশ্নিষ্ট ক্ষেত্রে নূ্যনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ থেকে ৪৫ বছর। প্রার্থীকে অবশ্যই মেডিকেলে ফিট হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তি অনুযায়ী আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন-  হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড, হেড অফিস বলাকা, কুর্মিটোলা, ঢাকার ঠিকানায়।

পায়রা বন্দর কর্তৃপক্ষ

পায়রা বন্দর কর্তৃপক্ষও জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এবারের প্রক্রিয়ায় পাঁচটি পদে নিয়োগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ কারা হয়েছে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

আবেদনের পদসমূহ ও যোগ্যতা

পাইলট, মাস্টার (এফজি), সিনিয়র হাইড্রগ্রাফার, সিনিয়র সহকারী প্রধান পদের বিপরীতে এ নিয়োগ দেয়া হবে।

মাস্টার (এফজি) বা প্রথম/তৃতীয় শ্রেণি (ডেক) কম্পিট্যান্সি সার্টিফিকেটসহ বিদেশগামী জাহাজের প্রথম মেট হিসেবে দুই বছর অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তরা বেতন হিসেবে পাবেন ৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

সিনিয়র হাইড্রগ্রাফার নিয়োগ দেয়া হবে একজন। এই পদটিতে আবেদন করতে হলে প্রার্থীদের। যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণিত/ফলিত গণিত ভূগোল/পদার্থবিজ্ঞান/রসায়ন/ ফলিত পদার্থবিজ্ঞানে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্তরা বেতন হিসেবে পাবেন ৩৫হাজার ৫’শ থেকে-৬৭ হাজার ১০ টাকা।

সিনিয়র সহকারী প্রধান- হিসেবে নিয়োগ দেয়া হবে একজন।

এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি/পরিসংখ্যানে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্তরা বেতন হিসেবে পাবেন

৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

উপপরিচালক (বাজেট) পদে নিয়োগ দেয়া হবে একজন।

এই পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে  হিসাববিজ্ঞান/ফিন্যান্স/মার্কেটিং/ব্যবস্থাপনা/অর্থনীতিতে  প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর হতে হবে।

এই পদে নিয়োগ প্রাপ্তদের বেতন হিসেবে দেয়া হবে ৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

উপপরিচালক (অডিট) পদে নিয়োগ দেয়া হবে একজন। এই পদটিতে আবেদন করতে হলে আগ্রহী প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান/ফিন্যান্স/মার্কেটিং/ ব্যবস্থাপনা/অর্থনীতিতে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতকোত্তর হতে হবে। এই পদে নিয়োগ প্রাপ্তদের বেতন হিসেবে দেয়া হবে ৩৫ হাজার ৫’শ থেকে ৬৭ হাজার ১০ টাকা। আগ্রহী প্রার্থীরা http://ppa.teletalk.com.bd ওয়েবসাইট এর মাধ্যমে আগামী ১১ জুন-২০১৮ এর মধ্যে আবেদন করতে পারবেন।

/ এআর /