ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮

ভারতের অস্ট্রেলিয়া সফর চূড়ান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০৫ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার | আপডেট: ০১:০৭ পিএম, ১৪ জুলাই ২০২০ মঙ্গলবার

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। দেশটির একটি টেলিভিশন চ্যানেলের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলি।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আদৌ হবে কি হবে না, এই দোলাচলের মধ্যে অস্ট্রেলিয়া সফরের অনিশ্চয়তা কেটে গেছে ক্রিকেট ইন্ডিয়ার। ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যেতে সম্মত হয়েছে বিসিসিআই।

তবে, করোনা ভাইরাসের কারণে অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্ন বাদে প্রায় সবখানেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে। আর তাতেই খুলেছে সফরের দ্বার।

সৌরভ গাঙ্গুলি বলেন, ‘হ্যাঁ, আমরা ঐ সফরটি নিশ্চিত করেছি। ডিসেম্বরে আমরা সফর করব। আমরা আশা করছি, কোয়ারেন্টাইনের সময় সীমা কমানো হবে। কারণ আমরা চাই না, খেলোয়াড়রা এতদূর গিয়ে হোটেলে দুই সপ্তাহ বসে থাকুক। এটি খুবই হতাশাজনক ও বিষণ্ণ হতে পারে।’

সৌরভ গাঙ্গুলি বললেন, ‘আমি বলেছিলাম, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ভালো অবস্থানে রয়েছে। তাই নিজেদের দৃষ্টিকোণ থেকে, আমরা সেখানে যাব এবং আশা করছি, কোয়ারেন্টাইনের দিন সংখ্যা কমবে এবং আমরা ক্রিকেটে ফিরে যেতে পারব।’

ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ভারতের। ব্রিজবেনে আগামী ৩ ডিসেম্বর থেকে শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। সবশেষ সফরে (২০১৮-১৯ মৌসুমে) প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতার স্বাদ নিয়েছিল কোহলির নেতৃত্বাধীন ভারত।

এএইচ/এমবি