ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২,   মাঘ ৮ ১৪২৮

দীর্ঘদিন পর টিভি নাটকে জয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:০১ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার | আপডেট: ০৪:০৪ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

জয়া আহসান। ক্যারিয়ারের শুরুতে বিজ্ঞাপন ও টিভি নাটক দিয়ে তিনি যাত্রা শুরু করেন। সেই থেকে পথ চলা। এখন তিনি শুধু বাংলাদেশে নয়, দুই বাংলার জনপ্রিয় তারকা। শেষ কবে দর্শক তাকে নতুন নাটকে দেখেছেন ভুলেই গেছেন। বিশেষ করে কলকাতার সিনেমার ব্যস্ত হওয়ার পর টিভি থেকে দূরে ছিলেন অভিনেত্রী। নতুন খবর হচ্ছে- সামনের ঈদে জয়াকে আবার দর্শক দেখবেন নাটকে। এর মধ্য দিয়ে দীর্ঘদিন পর টিভিতে হাজির হচ্ছেন জয়া।

জয়াকে দেখা যাবে ‘স্বপ্ন ভঙ্গ’ নামের একটি নাটকে। নাটকটির রচয়িতা ও নির্মাতা প্রয়াত আসফাক। এতে জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন নেভিল।

‘স্বপ্ন ভঙ্গ’র গল্প গড়ে উঠেছে সাহেদ ও অনির নতুন সংসার নিয়ে। সুখের সংসারে ঘটে এক মর্মান্তিক দুর্ঘটনা। এরপর জীবনে ঘটতে থাকে নানারকম ভৌতিক ঘটনা। তারা মুখোমুখি হতে থাকেন- দারোয়ান, কেয়ারটেকার ও বন্ধুদের অসামঞ্জস্য আচরণের। শেষ দৃশ্যে সাহেদ ও অনি জানতে পারে এক দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়েছে!

‘স্বপ্ন ভঙ্গ’ আগে কোথাও প্রচারিত না হলেও নির্মাণের দিক থেকে হাল আমলের নয়। ২০১৩ সালে সম্পাদনা শেষ করে নির্মাতা আসফাক চলে যান লন্ডনে। কয়েকমাস পর তিনি সেখানেই মৃত্যুবরণ করেন। এর সাত বছর পর নাটকটি প্রচারের উদ্যোগ নিয়েছে প্রযোজক।
এসএ/