ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

ঝালকাঠিতে গাছে ধাক্কা লেগে উড়ে গেছে বাসের ছাদ, আহত-৫

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:

প্রকাশিত : ০৯:৪১ পিএম, ২১ জুলাই ২০২০ মঙ্গলবার

মহাসড়কে মাঝে হেলে পড়া গাছের কারনে প্রায় এক ডজন মরন ফাদ সৃষ্টি বিষয়ে বিভিন্ন মিডিয়ায় প্রকাশ সত্বেও সওজ ও বনবিভাগের উদাসীনতায় ঝালকাঠি-রাজাপুর-ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কে ভয়ংকর দূর্ঘটনা ঘটেছে। গত সোমবার দিবাগত রাত ২টায় রাজাপুর উপজেলার বলাইবাড়ি নামক স্থানে হেলে পড়া একটি গাছের সাথে পাথরঘাটা-চট্রগ্রাম রুটে চলাচলকারী বাসের সাথে ধাক্কায় গাড়ির পুরো ছাদ উড়ে গেছে।

এ দুর্ঘটনায় বাসযাত্রী পিরোজপুরের মঠবাড়িয়ার শাহ্ধসঢ়; আলম (৬৫), বরগুনার পাথরঘাটার মুহিবুল্লাহ (২৮), ওয়ালিউল্লাহ্ধসঢ়; (৫০) ও মো. মামুন (৩০) এবং ভান্ডারিয়ার আবুল হোসেন (৩২)সহ ৫জন গুরুত্বর আহত হয়েছে।

স্থানীয় বাসিন্ধা ও কয়েকজন বাসযাত্রী জানায়, সোমবার রাতে পাথরঘাটা থেকে চট্রগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা দ্রুতগামী একটি
পরিবাহনের বাসের (সৈকত পরিবহন ঢাকা মেট্রো-ব ১৪-৮৬৩৬) ছাদে সড়কের দিকে হেলে পড়া গাছের সাথে ধাক্কা খেয়ে দূর্ঘটনার শিকার হয়।

দ্রুতগতীতে ধাক্কা লাগায় বিকট শব্দে গাড়ীতে অবস্থানরত যাত্রী ও দূর্ঘটনা স্থলের আশেপাশের বাসিন্ধাদের ঘুম ভেঙ্গে যায়।
এ সময় গাড়ীতে মধ্যে অবস্থানরত হেলপারসহ ৫যাত্রী গুরুত্বর আহত হলে আতংকিত যাত্রীদের সাহাযার্থে স্থানীয় গ্রামবাসী ছুটে আসে। তারা মহাসড়কে দুর্ঘটনাকবলিত বাস থেকে আহত যাত্রীদের উদ্ধার করে ও রাজাপুর থানায় ফোন করে ঘটনা জানায়। 
খবর পেয়ে রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ও স্থানীয়দের সহযোগীতায় আহতদের রাজাপুর উপজেলা স্বাস্থ্য
কমপ্লেক্সে নিয়ে আসে।

রাজাপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানায়, রাত আড়াইটার দিকে সড়ক দুর্ঘটনায় আহত পাঁচজনকে হাসপাতালে আনা হয়। আশঙ্কাজনক অবস্থায় এদের ৪জনকে রাতেই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এবিষয়ে রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন বলেন, রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মহাসড়কের মধ্যে বিপজ্জনক ভাবে হেলে পড়া গাছের সঙ্গে ধাক্কা লেগে বাসটি দূর্ঘটনার শিকার হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে বলে জানান তিনি।

আরকে//