ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪,   জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

চুয়াডাঙ্গায় আরও ২৪ জনের করোনা শনাক্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৬ এএম, ২৩ জুলাই ২০২০ বৃহস্পতিবার

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ২৪ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৭০ জনে। নতুন ৩ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫০ জন। আর মৃত্যু হয়েছে ৫ জনের। বুধবার (২২ জুলাই) রাত সাড়ে ১০টায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৮৫ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদরে ১৭, আলমডাঙ্গায় ৩ ও দামুড়হুদা উপজেলায় ৪ জন। তারা হোম ও  প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ২১৪ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ৮৩ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ২ জনের। 

আলমডাঙ্গায় আক্রান্ত ১০৬ জনের মধ্যে সুস্থ ৬৭ জন, দামুড়হুদায় ১০৭ জন আক্রান্তে ইতিমধ্যেই ৭০ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ৩ জন। জীবননগর উপজেলায় করোনার শিকার ৪৩ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৩০ জন। গত ১৯ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, ‘করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়াই সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।’

এআই/এমবি