ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১,   ফাল্গুন ২০ ১৪২৭

ঢাকা দক্ষিণ সিটি’র পরিবহন বিভাগের ছুটি বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪১ পিএম, ৩১ জুলাই ২০২০ শুক্রবার | আপডেট: ১০:৫৫ পিএম, ৩১ জুলাই ২০২০ শুক্রবার

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশ’র নগর ভবন- সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশ’র নগর ভবন- সংগৃহীত

পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে রাজধানীতে কোরবানির পশুর হাটগুলো পরিষ্কার এবং কোরবানি শেষে পাড়া-মহল্লা থেকে পশুর বর্জ্য অপসারণের জন্য পরিবহন বিভাগের সব কর্মকর্তা-কর্মচারী, ড্রাইভার, মেকানিক ও অপারেটরের ছুটি বাতিল করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

আজ শুক্রবার থেকে আগামী সোমবার পর্যন্ত এ ছুটি বাতিল বহাল থাকবে বলে ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়। 

আদেশে বলা হয়, ঈদের দিন ১ আগস্ট থেকে আগামী ৪ আগস্ট ২টা পর্যন্ত ডিএসসিসি’র ১০টি ওয়ার্ডের জন্য গঠিত ১০টি টিম কোরবানির পশুর হাট ও কোরবানিতে সৃষ্ট বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কিত কাজ সরেজমিন মাঠপর্যায়ে সচিত্র মনিটরিং করবে। পাশাপাশি বর্জ্য ব্যবস্থাপনা সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা-কর্মচারীকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবে। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা প্রতিটি টিমের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।

এছাড়া ডিএসসিসি সচিব স্বাক্ষরিত আলাদা দুটি অফিস আদেশের মাধ্যমে নগর ভবনের শীতলক্ষ্যা হলে কন্ট্রোল রুম স্থাপন ও ডিএসসিসি’র মাঠপর্যায়ে বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করতে ১০টি অঞ্চলের জন্য ১০টি টিম গঠন করা হয়েছে। আগামী ৪ আগস্ট দুপুর দুইটা পর্যন্ত এই কন্ট্রোল রুমের কার্যক্রম চলমান থাকবে। কন্ট্রোল রুমে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা তিন শিফটে দায়িত্ব পালন করবেন। 

এমএস/আরকে//