ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭

সাতক্ষীরায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪৭ 

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত : ০৩:৫৬ পিএম, ১০ আগস্ট ২০২০ সোমবার

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় নতুন করে সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবুসহ তার পরিবারের চারজন, তিন চিকিৎসক ও দুই স্বাস্থ্যকর্মীসহ ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৮৩৯ জনে দাঁড়িয়েছে। 

অপরদিকে, করোনা উপসর্গ নিয়ে আরও এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এতে করে জেলায় উপসর্গে ৬০ জনের প্রাণহানি ঘটল। আর ভাইরাসটিতে ভুগে মারা গেছেন ২৩ জন। জেলা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বাজারগ্রামের আফতাব আলীর স্ত্রী ফতেমা খাতুন (১০৩) গতরাতে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজের আইসোলেশনে ভর্তি হন। আজ সকাল পৌনে ৭টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।’

এদিকে সোমবার সকালে পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে ৪৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন জানান, ‘এখন পর্যন্ত এ জেলা থেকে মোট ৪ হাজার ২৪৮ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। ইতিমধ্যে ৩ হাজার ২৪৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ৮৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বাকিদের ফল নেগেটিভ এসেছে। এছাড়া ৬০৭ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।’

ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনাক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে বলেও জানান তিনি। 

এআই//এমবি