ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১,   ফাল্গুন ১৯ ১৪২৭

করোনায় বৃদ্ধের মৃত্যু,ইউএনও’র হস্তক্ষেপে দাফন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১২ পিএম, ১১ আগস্ট ২০২০ মঙ্গলবার | আপডেট: ০৮:১৬ পিএম, ১১ আগস্ট ২০২০ মঙ্গলবার

ঠাকুরগাঁও  সদর উপজেলার জগন্নাথপুর আদর্শ কলোনীর খয়রুল ইসলাম নামে এক বৃদ্ধ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুরএম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার সকালে ওই ব্যক্তির লাশ দাফনের জন্য এম্বুলেন্সযোগে এলাকায় নিয়ে গেলে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

লাশ দাফনে কেউ এগিয়ে আসেননি। এরপর দীর্ঘ ৮ ঘন্টা পর ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-মামুনের হস্তক্ষেপে আসরের নামাজের পরে স্বাস্থ্য বিধি মেনে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন হয়। মৃতের স্বজন ও এলাকাবাসীরা জানান, খয়রুল ইসলাম সত্যপীর (রা:) জামে মসজিদের সভাপতি পালন করেন। 

সোমবার করোনা পজেটিভ আসায় তাকে দিনাজপুরএম আব্দুর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। পরে তার লাশ এলাকায় নিয়ে আসলে মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। 

এবিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-মামুন জানান, যদিও এলাকার মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। সেটি ভয়ের কিছু নেই কারণ করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির যেভাবে স্বাস্থ্যবিধি মেনে দাফন ও সৎকার করা হয় সেভাবেই এই মৃত ব্যক্তির দাফন করা হচ্ছে।

তিনি আরও বলেন, মৃত ব্যক্তির দুই সন্তান করোনা আক্রান্ত হতে পারে এ ধরণের সিমটম দেখা দিয়েছে তাদেরকে ইতিমধ্যে আইসলোশনে নেওয়া ব্যবস্থা করা হচ্ছে। এবং যারা মৃতব্যক্তির সংস্পর্শে এসেছে তাদের তালিকা করার নিদের্শ দেওয়া হয়েছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে তাদের নমুনা সংগ্রহ করার জন্য। 

জেলায় সিভিল সার্জনের তথ্য মতে স্বাস্থ্যকর্মী ও বিজিবি সদস্যসহ নতুন করে ২৩ জনসহ এপর্যন্ত করোনায় আক্রান্তের মোট সংখ্যা ৫৪৫ জন এবং এদের মধ্যে সুস্থ হয়েছে  ২৮৭ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের।
কেআই//