ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪,   বৈশাখ ১১ ১৪৩১

মিরসরাইয়ে গ্রেনেড হামলা দিবসে আলোচনা ও দোয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৪৫ পিএম, ২১ আগস্ট ২০২০ শুক্রবার | আপডেট: ০৬:৪৬ পিএম, ২১ আগস্ট ২০২০ শুক্রবার

চট্টগ্রাম উত্তর জেলা ও মিরসরাই উপেজলা আওয়ামী লীগ কর্তৃক পৃথকভাবে ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ২১ আগস্ট সকালে চট্টগ্রাম নগরীর দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন,২১ আগস্টের গ্রেনেড হামলা মূলত ১৯৭৫ সালের ১৫ আগস্টের ধারাবাহিকতা, সেদিন খুনীদের মূল লক্ষ্য ছিল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যা করা। আল্লাহর অশেষ রহমত ও মানুষের ভালোবাসার কারণে তিনি প্রাণে বেঁচে ফিরেছেন। কিন্তু নারী নেত্রী আইভি রহমানসহ অনেককে আমরা হারিয়েছি।

বক্তারা অবিলম্বে খুনী চক্রের মূল হোতা তারেক জিয়াসহ খুনীদের ফাঁসির দাবী জানান। আজ সকালে দোস্ত বিল্ডিংস্থ কার্যালয়ে সংগঠনের প্রস্তবিত কমিটির সহ-সভাপতি ও মিরসরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র দেবাশীষ পালিতের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যানদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রস্তাবিত কমিটির সহ সভাপতি আবুল কাশেম চিশতি, যুগ্ন সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার,জসিম উদ্দিন শাহ, সাগঠনিক সম্পাদক নজরুল ইসলাম তালুকদার,ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জাফর আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক আলাউদ্দিন সাবেরী, কার্যনিবাহী সদস্য এস এম গোলাম রববানী, মো: সেলিম উদ্দিন, বখতেয়ার সাঈদ ইরান, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগ সাধারন সম্পাদিকা এড বাসন্তী প্রভা পালিত, জেলা ছাত্রলীগ সভাপতি তানভীর হোসেন তপু ও সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমূখ।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ন সম্পাদক আবুল হোসেনের সঞ্চালনায় উপজেলা দলীয় কার্যালয়ে সকাল ১১টায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অন্যান্যের মধ্যে আলোচনায় সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি সাহাব উদ্দিন আক্রমী, শাখাওয়াত উল্লাহ রিপন,মো.সরোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নুজরুল ইসলাম, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, যুগ্ন সম্পাদক  সাইফুল্লা দিদার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন ইমন, দপ্তর সম্পাদক সৈয়দ মো. আলতাফ হোসেন, সদস্য আনোয়ার হোসেন সুজন প্রমুখ। পরর্বতী সময়ে ২১ আগস্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও  মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
কেআই//