ঢাকা, মঙ্গলবার   ২৪ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৯

আবেদনময়ী ‘বনলতা সেন’ রূপে ভাইরাল মিথিলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২১ পিএম, ২৪ আগস্ট ২০২০ সোমবার

রাফিয়াত রশিদ মিথিলা

রাফিয়াত রশিদ মিথিলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের হ্যান্ডেলে নিজের একটি ছবি প্রকাশ করে ফের আলোচনায় উঠে আসলেন মডেল ও অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। আবেদনময়ী ওই ছবিটি দিয়ে রীতিমত ভাইরাল হলেন কলকাতার এই বধূ।

ছবির ক্যাপশনে মিথিলা লেখেন, সব পাখি ঘরে আসে-সব নদী- ফুরায় এ-জীবনের সব লেনদেন; থাকে শুধু অন্ধকার, মুখোমুখি বসিবার বনলতা সেন।’ যা কবি জীবনানন্দ দাশের বিখ্যাত কবিতার দুটি লাইন। মডেল ও অভিনেত্রী মিথিলা গতকাল (২৩ আগস্ট) রাতে ইনস্টাগ্রামে এই দুটি লাইনের সঙ্গে শেয়ার করেছেন আবেদন ছড়ানো ওই ছবি।

সেই ছবিতে মিথিলাকে দেখা গেল ব্লাউজহীন শাড়িতে। খোলা চুলে মোহনীয় দৃষ্টিতে তাকিয়ে আছেন সুন্দরী এই মডেল।

ছবিটি প্রকাশ হতেই বেশ হৈচৈ ফেলে দিয়েছে। যাতে এখন পর্যন্ত লাইক পড়েছে ৫৪ হাজার ৭৯২টি। তবে ফেসবুকে লাইক পড়েছে আরও বেশি, প্রায় ৭৫ হাজার। মন্তব্যের ঘরে প্রায় ৮ হাজার মানুষ তার ছবি ও পোস্ট নিয়ে লিখেছেন। দুই বাংলার অনেক তারকাও মিথিলার ছবি নিয়ে নিজেদের মত প্রকাশ করেছেন। এটি শেয়ার করেছেন ৬৯১ জন।

জীবনানন্দের ‘বনলতা সেন’ রূপে মিথিলাকে দেখে তার অনেক অনুসারী অবশ্য ছবিটির প্রশংসা করছেন। অনেকে আবার সমালোচনা করতেও ছাড়েন নি। তারা প্রশ্ন তুলছেন অভিনেত্রীর স্বল্পবসন নিয়ে। তবে প্রংশসা বা সমালোচনা- কোনোকিছুতেই জবাব দিচ্ছেন না মিথিলা।

জানা গেছে, চলতি করোনাকালের পুরোটা সময় ঢাকাতেই ছিলেন কলকাতার চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখার্জির স্ত্রী মিথিলা। পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই সম্প্রতি ছুটে গেছেন স্বামীর কাছে। সঙ্গে আছে একমাত্র কন্যাও। কলকাতায় গিয়ে যে বেশ আনন্দের মুডে আছেন অভিনেত্রী, সেটা বোঝা যাচ্ছে সামাজিক মাধ্যমে দেয়া তার প্রতিদিনকার রোমান্টিক সব ছবি আর ক্যাপশনে।

অনেকে অবশ্য এমনটাও ভাবছেন, সৃজিতের নতুন কোনো সিনেমায় দেখা যেতে পারে মিথিলাকে। সেজন্যই বেশ আয়োজন করে তোলা হয়েছে এসব ছবি। হয়তো তা চরিত্রেরই প্রয়োজনে। তবে তা কতোটা সত্য- তা জানেন বনলতারূপী মিথিলা আর তার বর্তমান স্বামী সৃজিতই। বাস্তবে দেখতে হলে ভক্তদের অপেক্ষা করা ছাড়া বিকল্প নেই।

এনএস/