ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে আ. লীগের প্রার্থী ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১ পিএম, ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার | আপডেট: ১২:৪১ পিএম, ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার

মনিরুল ইসলাম মনু ও আনোয়ার হোসেন হেলাল। ছবি: সংগৃহীত

মনিরুল ইসলাম মনু ও আনোয়ার হোসেন হেলাল। ছবি: সংগৃহীত

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে এমপি প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। ঢাকা-৫ আসনে মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ এ মো. আনোয়ার হোসেন হেলালকে দলীয় মনোনয়ন দেয়া হয়। 

সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে নিজ বাসা থেকে অনলাইন সংবাদ সম্মেলনে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘গত ৩০ আগস্ট গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান শেখ হাসিনার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। বোর্ডের সর্বসম্মত সিদ্ধান্ত ও মনোনয়ন বোর্ডের সভাপতির নির্দেশে আমি ঢাকা-৫ ও নওগাঁ-৬ এর দলীয় মনোনয়ন ঘোষণা করছি।’

এ সময় তিনি ঢাকা-৫ আসলে মনিরুল ইসলাম মনু এবং নওগাঁ-৬ আসনে মোঃ আনোয়ার হোসেন হেলালকে দলীয় মনোনয়ন দেওয়া হয় বলে জানান। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীর বিজয়ে কাজ করার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

অপরদিকে ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে তফসিল ঘোষণা করার পর নৌকার প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

উল্লেখ্য, ঢাকা-৫ আসনে দীর্ঘদিন সংসদ সদস্য ছিলেন হাবিবুর রহমান মোল্লা। প্রবীণ এই সংসদ সদস্যের মৃত্যুর পর শূন্য হয় আসনটি। এই আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ১৯ জন। 

অপরদিকে, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম মারা যাওয়ায় নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনটি শূন্য হয়। এই আসনে ৩৩ জন প্রার্থী দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলেন।

এমবি//