ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭

নারায়ণগঞ্জে এসি বিস্ফোরণ: ক্ষতিপূরণের রিটের আদেশ বুধবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২০ পিএম, ৮ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লার মসজিদে বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনায় নিহতদের পরিবার ও দগ্ধদের প্রত্যেককে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে আনা রিটের আদেশ কাল বুধবার।

রিটটির ওপর প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য দিন ধার্য করে দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তৈমুর আলম খন্দকার। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নূর উস সাদিক।

নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার সোমবার জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করেন। রিটে নারায়ণগঞ্জের ওই ঘটনার জন্য কে বা কারা দায়িত্বে অবহেলা করেছে, তা নিরূপনে নির্দেশনা চাওয়া হয়েছে। এছাড়া গ্যাস, বিদ্যুৎ, পানি ও টেলিফোনের লাইন নিয়মিত দেখভালের নির্দেশনাও চাওয়া হয়েছে।

বিদ্যুৎ, জালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, নারায়ণগঞ্জের সিটি মেয়র, তিতাস গ্যাসের ব্যাবস্থাপনা পরিচালক, নারায়ণগঞ্জের ডিসি ও এসপিকে রিটে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।

গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে একসঙ্গে ছয়টি এসি বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৩৭ জন মুসল্লি। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন বাকিদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

এসি