ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

লাইসেন্স ছাড়াই অনলাইনে পণ্য বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪০ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনে প্রতারণার মাধ্যমে বাধ্যতামূলক খাদ্য ও কসমেটিক পণ্য বিক্রি করায় মিরপুরের নিউ শপ বিডি ডট কম এবং কনজ্যুমার সুপার শপ নামের দুটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বিএসটিআই’র গুণগত মান যাচাই ও মান চিহ্ন ব্যতিত বিভিন্ন ভোক্তার সাথে প্রতারণার মাধ্যমে পণ্য বিক্রি করায় তাদের বিরুদ্ধে এ জরিমানা করা হয়। বৃহস্পতিবার পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থাটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসটিআই’র গুণগত মান যাচাই ও মানচিহ্ন ব্যতিত বিভিন্ন ভোক্তার সাথে প্রতারণার মাধ্যমে কসমেটিক পণ্য-ডেক্স ম্যাজিক ব্রান্ডের শ্যাম্পু সরবরাহের দায়ে নিউ শপ বিডি ডট কম এর মালিক- মো. রেজওয়ান সরকারকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১ লাখ ১০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

একই দিনে আরেকটি অনলাইন সপিং সেন্টার কনজ্যুমার সুপার শপ, ম্যানেজার- মো. খালেদ জামান মাসসিকে ভোক্তার সাথে প্রতারণার মাধ্যমে বিভিন্ন গুড়া দুধ (ব্রান্ড-নেসলে, নিডো,), চকলেট (ব্রান্ড-আমুল, ট্রিট), শ্যাম্পু (ব্রান্ড-লরিয়াল, ভাটিকা, গার্নিয়ার, জনসন, ডাব, ট্রেসমি), লিপিস্টিক (ব্রান্ড-জডানা, পারল) আফটার সেভ লোশন (ব্রান্ড- ডেনিম, পণ্যসমূহ সরবরাহের দায়ে ১ লাখ টাকা জরিমানা ও প্রায় ৫০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে সামাজিক যোগাযোগ মাধ্যম অনলাইনে কসমেটিকস পণ্য বিক্রেতার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ অভিযানে ফিল্ড অফিসার মোঃ রাশেদ আল মামুন ও রেবেকা সুলতানা উপস্থিত ছিলেন।

এ সময় তারা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম অনলাইনে বিএসটিআই’র বাধ্যতামূলক পণ্য অবৈধভাবে বিক্রি ও সরবরাহকারীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হবে। 

আরকে//