ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ৯ ১৪২৭

৩য় দফায় হাসপাতালে অমিত শাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৫ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২০ রবিবার

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির সভাপতি অমিত শাহ- হিন্দুস্তান টাইমস

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির সভাপতি অমিত শাহ- হিন্দুস্তান টাইমস

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তা থেকে সেরে ওঠার পর ফের হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির সভাপতি অমিত শাহ। গতকাল শনিবার রাতে তাকে রাজধানী দিল্লির এইমস হাসপাতলে ভর্তি করা হয়। তার শ্বাসকষ্ট হচ্ছে বলে জানা যায়। করোনায় আক্রান্ত হওয়ায় এক বার এবং তারপর দুই বার নিয়ে দুই মাসেই তিন বার হাসপাতালে ভর্তি হলেন শাহ। খবর এনডিটিভি’র। 

জানা যায়, ৬৫ বছর বয়সী অমিত শাহ কভিড পরবর্তী চিকিৎসা শেষে দিন কয়েক আগেই এইমস থেকে বাড়ি ফিরেছিলেন অমিত শাহ। তবে করোনা থেকে সুস্থ হয়ে উঠলেও শ্বাসকষ্টে ভুগছেন শাহ। যে কারণে চিকিৎসকদের পরামর্শে মধ্যরাতে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাকে। তবে তিনি ভালো আছেন। আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন।

এইমসের একটি সূত্র বলেছে, বর্তমান পরিস্থিতিতে অমিত শাহের হাসপাতালে ভর্তি থাকা সবচেয়ে ভালো। কারণ হাসপাতালে তার শারীরিক অবস্থার ওপরে সার্বক্ষণিক নজর রাখা সম্ভব হবে।

গত ২ আগস্ট টুইট করে নিজের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন অমিত শাহ। পরে করোনা চিকিৎসায় গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হন তিনি। গত ১৪ আগস্ট তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে।

এদিকে কভিড-১৯ পরবর্তী শারীরিক কিছু সমস্যার জন্য গত ১৮ আগস্ট গভীর রাতে ফের দিল্লির এইমসই হাসপাতালে ভর্তি হন অমিত শাহ। তার রক্তচাপ খুব বেড়ে গিয়েছিল। সঙ্গে ছিল শ্বাস কষ্ট। চিকিৎসা নিয়ে গত ৩১ আগস্ট হাসপাতাল থেকে বাড়ি ফেরেন অমিত শাহ। হাসপাতাল থেকে বাড়ি ফেরার পরেও তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন বলে জানা গেছে।

ভারতে এ পর্যন্ত প্রায় দুই ডজনের বেশি সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এতে প্রায় কেন্দ্রীয় সাত জন মন্ত্রীও রয়েছেন। 

উল্লেখ্য, এ পর্যন্ত ৪৬ লাখের উপরে ভারতীয় করোনায় আক্রান্ত হয়েছেন। এতে দেশটিতে মারা গেছেন ৭৮ হাজারেরও বেশি মানুষ। 

এমএস/