ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭

নতুন নামে শেকৃবি প্রশাসনিক ভবন

শেকৃবি সংবাদদাতা

প্রকাশিত : ১০:১৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২০ সোমবার

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) প্রতিষ্ঠায় যার অবদান অনস্বীকার্য, ক্যাম্পাসের সিন্ডিকেট সদস্য এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেই আ ফ ম বাহাউদ্দীন নাছিম-এর নামে নামকরণ করা হয়েছে শেকৃবি প্রশাসনিক ভবন।

সরেজমিনে দেখা যায়, গত ১৩ সেপ্টেম্বর শেকৃবি প্রশাসনিক ভবনের মূল ফটকের ওপর পূর্বের ন্যায় ডিজিটাল ব্যানারে "আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রশাসনিক ভবন" সম্বলিত একটি ব্যানার স্থাপন করা হয়। 

শেকৃবি'র রেজিস্ট্রার শেখ রেজাউল করিম জানান, গেল মাসের ১১ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেট মিটিংয়ে এটি অনুমোদিত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো. আজিজুর রহমান বলেন, "গত সিন্ডিকেট মিটিংয়ে তারা এটা পাস করে নিয়েছেন। সেদিনই ভিসি স্যার (ড. কামাল উদ্দিন আহম্মদ) আমাকে নাম ঠিক করে দিয়ে জরুরী ভিত্তিতে লাগানোর নির্দেশ দিয়েছিলেন। আপাতত নিচের ব্যানারটাই লাগানো হয়েছে। বিল্ডিংয়ের উপরে কয়েকদিন পর এলইডি লাইট সম্বলিত আরেকটি নামফলক স্থাপন করা হবে।

সামাজিক যোগাযোগের মাধ্যমের বিভিন্ন গ্রুপ থেকে শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন কোন ব্যক্তির নামে হয় না। এটা সম্মানীয় এই নেতাকে হাস্যকরভাবে অবমাননা করছে প্রশাসন।

শিক্ষাথীরা আরও জানান, শেরেবাংলার সবুজ চত্বরে আ ফ ম বাহাউদ্দীন নাছিম এই নামটি অনেক আবেগের। নতুন হল হচ্ছে এবং টিএসসি-এর কাজ সম্পন্ন হচ্ছে। সেখানে নামকরণ করার জোর দাবি জানায় তারা।

এনএস/