ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১১ ১৪২৭

শরতের কাশবনে ঢেকেছে ভুড়বুড়িয়া ছড়ার পাড় (ভিডিও)

মৌলভীবাজার প্রতিনিধি 

প্রকাশিত : ০৪:০২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০ শনিবার

নীল আকাশ, তুলার মতো মেঘমালা আর জমিনে সাদা কাশবন। এসব মিলে শরতের প্রকৃতি। এই শৈল্পিক সমাবেশ মুগ্ধতা ছড়ায় ষড়ঋতুর বাংলাদেশে। এমনই সৌন্দর্যের দেখা মিলেছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। উপজেলার ভুড়বুড়িয়া ছড়ার পাড় এখন সৌন্দর্য পিপাসু মানুষের পদচারণায় মুখরিত। 

করোনা বহ্বল সময়ের পর এখন যানবাহন চলাচল স্বাভাবিক। তাই মানুষ আসছে সবুজ প্রকৃতির সানিধ্যে। বাড়তি পাওনা শরতের সাদা কাশফুল। 

খুলনার সোহেল আহমদ, উত্তরার পলি আক্তারসহ অসংখ্য প্রকৃতিপ্রেমী এসেছেন কাশফুলের এই সৌন্দর্য দেখতে। করোনার ভয়ে ৫ মাস অনেকটা গৃহবন্দি জীবন কাটিয়েছেন তারা। পর্যটন এলাকা খুলে দেয়ায় পরিবারসহ বেড়াতে এসেছেন মৌলভীবাজারে। দেখতে আসেন ভুড়বুড়িয়া ছড়ায়। যেখানে সিলিকা-বালির রূপলী ঝলকের পাশে সাদা কাশফুলের দোলা। 

তারা জানান, ‘এখানে আসলে মনটা ভরে যায়। প্রকৃতির সান্নিধ্য পেতে সবাই পাগলের মতো ছুটে আসছেন এই কাশবনে।’

অল্প জলের পাহাড়ি ছড়া ও আর এর দুপাড়ে কাশফুলের সাদাবনে মুগ্ধ দর্শনার্থীরা জানান, ‘ছবিতেও আসলে এতো সুন্দর মুহূর্তগুলো ধরে রাখা যায় না। চোখ দিয়ে যতটা পারা যায় হৃদয়ে ধারণ করে নিয়ে যাই।’ 

পর্যটক আসাতে খুশী স্থানীয় ব্যবসায়ীরাও। স্বাস্থ্যবিধি মেনে খোলা হয়েছে রিসোর্টগুলো। আর পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়াসহ তাদের নিরাপত্তায় কাজ করছে পুলিশ।

জানতে চাইলে জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমদ বলেন, ‘পর্যটনকেন্দ্রগুলোতে যাতে স্বাস্থ্যবিধি মেনে চলা হয় সেজন্য কাজ করছে পুলিশ। পাশাপাশি পর্যটকদের নিরাপত্তার বিষয়টিও গুরুত্ব দেয়া হচ্ছে।’

এআই/এমবি