ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

সৌদির টিকেট নিয়ে ভোগান্তির অভিযোগ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:২৮ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার

ফিরতি টিকেট পেতে মরিয়া সৌদি প্রবাসীরা। মতিঝিলে বিমান বাংলাদেশ ও কারওয়ান বাজার এলাকায় সৌদি এয়ারলাইন্সের সামনে গত ক’দিনের মতো শনিবারও ভিড় দেখা গেছে। সড়ক অবরোধ করে বিক্ষোভও করেছেন তারা। এদিকে, মহাখালীতে কোভিড-১৯ টেস্ট শুরু হলেও নির্দিষ্ট সময়ে রির্পোট না পাওয়ার অভিযোগ আছে প্রবাসীদের। 

কর্মস্থলে ফিরতে শনিবারও রাজধানীর মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কার্যালয়ের সামনে সৌদি প্রবাসীদের এই ভিড়। সরকারের পক্ষ থেকে আশস্ত করা হয়েছে। তবে সময় মতো টিকেট না পাওয়ার শংকায় আছেন প্রবাসীরা।

প্রবাসীরা জানান, মার্চের ২৬ তারিখ যাওয়ার কথা ছিল, এখন তারা বলছে যারা বাংলাদেশ বিমানে এসেছে তাদেরকে টিকেট দিবে। তাহলে আমরা কিভাবে যাব। ২৪ দিন সময় বাড়ানোর কথা বলা হয়েছে কিন্তু তা আসলে বাড়েনি। না আকামার সময় বেড়েছে, না বেড়েছে ছুটির সময়।

কারওয়ান বাজারে সৌদি এয়ারলানইন্সের সামনেও ফিরতি টিকেট পেতে ভিড় করেন প্রবাসীরা। টিকেট পাওয়া না পাওয়ার শংকায় সড়ক অবরোধও করেন তারা।

কর্মস্থলে ফেরা চ্যালেঞ্জ হিসেবে দেখছেন প্রবাসীরা। টিকেট বিক্রির প্রক্রিয়া নিয়ে নানা অভিযোগ তাদের।

প্রবাসীরা জানান, কোন তারিখে কোন কালারের টিকেট দিবে তার কোন মিল নেই। কেউ বলছে ৪ তারিখ, কেউ বলছে ২৯ তারিখ আবার কেউ বলছে আগামীকাল টিকেট দিবে।

তবে এরই মধ্যে যারা টিকেট হাতে পেয়েছেন আনন্দে কেঁদে ফেলেন তারা।

টিকেট পেয়েছেন এমন প্রবাসীরা জানান, কালকে সকাল ৬টায় এয়ারপোর্ট যেতে বলেছে, ১২টায় ফ্লাইট। আরেকজন জানান, ৩-৪ দিন ঘোরার পর টিকেট পেয়ে এখন ভাল লাগছে।

এদিকে, মহাখালীতে করোনা পরীক্ষা হচ্ছে সৌদি প্রবাসীদের। তবে নির্দিষ্ট সময়ে রির্পোট না পওয়ার অভিযোগ আছে তাদের। 

প্রবাসীরা জানান, এখানে আসলাব বলছে এখানে স্যাম্পোল আসেনি। এখন সাড়ে ১১টা বাজে, রিপোর্ট রেডি হয়নি কিন্তু সাড়ে ১২টার মধ্যে এয়ারপোর্টে যাওয়ার জন্য বলা হয়েছে। তাহলে আমরা কিভাবে কি করবো। অন্য আরেকজন জানান, আমরা যেতে পারবো কি না, ৪টায় ফ্লাইট কিন্তু রিপোর্ট এখনও পাইনি। 

দ্রুততম সময়ে করোনা পরীক্ষার রির্পোট পেতে সরকারের হস্তক্ষেপ চেয়েছেন তারা। 

এএইচ/এমবি