ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭

মহানবী (সা.) অবমাননার প্রতিবাদে সাভারে বিক্ষোভ মিছিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫৭ পিএম, ৩০ অক্টোবর ২০২০ শুক্রবার

মহানবী হযরত মুহাম্মদ (সা.) অবমাননার প্রতিবাদে সারাদেশের ন্যায় সাভারেও বিক্ষোভ মিছিল হয়েছে। এ সময় সড়কে নেমে আসে মুসল্লিরা। তারা ঘন্টাব্যাপী মহাসড়কে অবস্থান নিয়ে সমাবেশ করেন। 

শুক্রবার জুম্মার নামাজ শেষে কয়েক'শ মসজিদের মুসল্লিরা ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। 

মুসল্লিরা এসময় অভিযোগ করে বলেন, সর্বশ্রেষ্ঠ মানব মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননা করছে ফ্রান্সের এক শ্রেণীর ইসলাম বিদ্বেষী চক্র। যা ফ্রান্স সরকারের মদদে হচ্ছে বলে দাবী আন্দোলনরত মুসল্লিদের। তাই তারা বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাস সরিয়ে নেওয়ার দাবি জানান। 

ফ্রান্সের সাথে সকল বাণিজ্যিক, অর্থনৈতিক, কুটনৈতিক সম্পর্ক সরকারিভাবে বিচ্ছিন্ন করার দাবি তোলেন। একই সঙ্গে ফ্রান্স থেকে আমদানিকৃত সকল পণ্য বর্জনের আহবান জানান তারা। আন্তর্জাতিক মিডিয়ার মাধ্যমে ফ্রান্স সরকারের পক্ষ থেকে নিঃশর্ত ক্ষমা না চাওয়ার ঘোষণা দেন। 

এই আন্দোলনে সাভারে প্রায় ৫০ হাজারেরও বেশি মুসল্লি মহাসড়কের বিভিন্নস্থানে গণজমায়েত করেন। এসময় আগুন জালিয়ে ফ্রান্স সরকারের ছবি দাহ করে। এতে করে সড়কে যান চলাচল বন্ধ থাকে। 
কেআই//