ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১,   কার্তিক ১২ ১৪২৮

‘সাংবাদিকদের প্রতিবেদন সরকার পরিচালনায় সহযোগিতা করে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫২ পিএম, ৩১ অক্টোবর ২০২০ শনিবার

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, সাংবাদিকরা নানা অনিয়ম অসঙ্গতি নিয়ে প্রতিবেদন করেন। যা আমাদের সরকার পরিচালনায় সহযোগিতা করে। তারা জাতির বিবেক। তারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন।

শনিবার (৩১ অক্টোবর) শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রজতজয়ন্তীর সমাপনী অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী।

অনুষ্ঠানে সঙ্গীত শিল্পী শফি মণ্ডল গেয়ে শোনান ‘আমি অপার হয়ে বসে আছি’ ও ‘ছেড়ে দে নৌকা মাঝি আমি যাবো মদিনায়’ গান দু’টি।

অনুষ্ঠানে আরও সঙ্গীত পরিবেশন ক্লোজআপ ওয়ান তারকা রাজীব ও লাইলা। এছাড়া আমন্ত্রিত শিল্পী হিসেবে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী ফকির শাহাবুদ্দিন, শাহরিয়ার রাফাত, সেলিম রেজা, রাজিয়া মুন্নী ও আনিসা আব্দুল্লাহ।

ডিআরইউ’র সদস্যদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন শারমীন রিনভী, সৌরভ ইসাম, দেলওয়ার জালালী এবং করোনায় প্রয়াত হুমায়ূন কবির খোকনের স্ত্রী শারমিন সুলতানা রিনা। ডিআরইউ’র সদস্য সন্তানদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন ইন্দুলেখা অগ্নি, রওদা মুরসালিন, অনুভব আলম প্রাপ্ত, আনিসা আনজুম, নাভিদ রহমান তুর্য, নওশিন তাবাসসুম তৃণা, নাফিসা রাইয়ান কবির, আরিশা আরিয়ানা।

এর আগে গত ২৫ অক্টোবর রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে শুরু হয় তিনদিনে রজতজয়ন্তীর আয়োজন।

রজতজয়ন্তী উৎসবের এ আয়োজনে টাইটেল স্পন্সর বেক্সিমকো গ্রুপ। রজতজয়ন্তীর কো-স্পন্সর  বিকাশ, নাভানা, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। পাশাপাশি ল্যাব এইডের সহযোগিতায় শনিবার ডিআরইউ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে দিনব্যাপী পরিচালিত হয় হেলথ ক্যাম্প। এতে ডিআরইউ’র সদস্য ও তাদের পরিবারের সদস্য অংশ নেন।

আরকে//