ঢাকা, শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৯

অদ্ভুত সাজে স্বামীর সঙ্গে সানি লিওন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬ এএম, ২ নভেম্বর ২০২০ সোমবার | আপডেট: ১১:৫৮ এএম, ২ নভেম্বর ২০২০ সোমবার

৩১ অক্টোবর ছিল ‘হ্যালোউইন ডে’। আর এদিনে অনেক তারকাই আছেন যারা অদ্ভুত সব সাজে ছবি পোস্ট করেন। এবার সেই তালিকা থেকে বাদ গেলেন না সানি লিওনও। অদ্ভুত সাজে স্বামী ড্যানিয়েল ওয়েবারের সঙ্গে ক্যমেরাবন্দী হলেন এই তারকা। ‘হ্যালোউইন লুক’র ছবি পোস্ট করেছেন সানি নিজেই। 

ছবিগুলি পোস্ট করে সানি লিখেছেন, ‘শুভ হ্যালোইন’! আমি আশা করি, সবাই এই বছর মজা পেয়েছে। আমি এই বছরে সবচেয়ে বেশি ছুটি পেয়েছি।’

উল্লেখ্য, ‘হ্যালোউইন ডে’ বিষয়টা অনেকটা ভূত চতুদর্শীর মত। ‘হ্যালোইন’ বা ‘হ্যালোউইন’ শব্দটি এসেছে স্কটিশ ভাষার শব্দ ‘অল হ্যালোজ’ ইভ থেকে। হ্যালোউইন শব্দের অর্থ ‘পবিত্র সন্ধ্যা’। সময়ের সঙ্গে পরিবর্তিত হয়ে ‘হ্যালোজ ইভ’ শব্দটি এক সময় ‘হ্যালোউইন’-এ রূপান্তরিত হয়েছে।

কথিত আছে, অক্টোবরের ৩১ তারিখ মৃতের দেবতা নাকি মৃত অ‍াত্মাদের পৃথিবীতে আহ্বান জানান। ওইদিন উড়ন্ত ঝাড়ুতে করে হ্যালোউইন ডাইনি সারা অ‍াকাশ জুড়ে উড়ে বেড়ায়। কখনও আবার সবুজ খরখরে দেহের ডাইনি বুড়ি কড়া নাড়ে কোনো বাড়ির দরজায়। সেই সব ভূত-প্রেতদের খুশি করতে না পারলে বিপদ! আর সে জন্যই এই রাতটিতে পালন করা হয় হ্যালোউইন উৎসব। 

৩১ অক্টোবর রাতে ভূতের মুখোশ পরে, কিংবা বিভিন্ন রকম সেজে লোকজন হ্যালোইনের দিবস পালন করে থাকেন। সাধারণত ইউরোপ ও আমেরিকাতেই এই দিনটি পালিত হয়।
সূত্র : জি নিউজ
এসএ/