ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১১ ১৪২৯

বাগেরহাটে ৩ দফা দাবিতে বিচার বিভাগের কর্মচারীদের মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৫২ পিএম, ১০ নভেম্বর ২০২০ মঙ্গলবার

বাগেরহাটে পদন্নোতি ও নিয়োগ বিধি সংশোধনসহ তিন দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (১১ নভেম্বর) দুপুরে বাগেরহাট জেলা জজ আদালত চত্বরে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী অ্যাসোসিয়েশনের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
দাবিসমূহ হচ্ছে, অধস্তন আদালতের কর্মচারীদের বিচার বিভাগীয় কর্মচারী হিসেবে গন্য করে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস বেতন স্কেল এর আলোকে বেতন ভাতা প্রদান। সকল ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন পূর্বক হাইকোর্ট বিভাগ ও মন্ত্রণালয়ের ন্যায় যোগ্যতা ও জেষ্ঠতার ভিত্তিতে প্রতি ৫ বছর পরপর পদোন্নতি অথবা উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা। অধস্তন সকল আদালতের নিয়োগ বিধি সংশোধন করে এক ও অভিন্ন নিয়োগ বিধিমালা প্রনয়ন।

মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী অ্যাসোসিয়েশন, বাগেরহাট জেলা শাখার সভাপতি অমিত রায়, সহ-সভাপতি অঞ্জন দাশ, সাধারন সম্পাদক এফ এম জাহাঙ্গীর হাসান, সহ-প্রচার সম্পাদক ইমতিয়াজ শাওন, দপ্তর সম্পাদক আবু হাসান, হাসিবুল হাসান, আ. রবসহ আরও অনেকে।

বক্তারা বলেন, অবিলম্বে আমাদের তিন দফা দাবি বাস্তববায়ন করতে হবে। দাবি বাস্তবায়ন না হলে আরও কঠোর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা। এই মানববন্ধন থেকে আগামীকাল জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করেন মানববন্ধনকারীরা।
কেআই//